রাজনীতি

কারাবন্দি বিএনপির নেতা ফখরুল ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর আমন্ত্রণপত্র পেলেন

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২৪ , ৩:১০:০৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে ডিএমপির আমন্ত্রণপত্র বিএনপি সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু গ্রহণ করেন।

ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর আমন্ত্রণ পাওয়া বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,ভাইস চেয়ারম্যান ও আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল এবং ডা. জাহিদ হোসেন।

আগামী ১ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আমন্ত্রণ জানানো হয়।তবে দলটির স্থায়ী কমিটির সদস্যদের আমন্ত্রণ না জানানোর কারণে ডিএমপির আমন্ত্রণপত্র নিয়ে বিএনপিতে অস্বস্তি তৈরি হয়েছে।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ হয়। এতে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ বাঁধে।এক পর্যায়ে টিয়ারশেল,রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেডে রণক্ষেত্রে পরিণত হয় পুরো নয়াপল্টন।ভণ্ডুল হয় মহাসমাবেশ।এ ঘটনায় মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা হয়।


পরদিন ২৯ অক্টোবর সকালে মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ।এরপর প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে হাজির করা হয়।ওইদিনই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও খবর

Sponsered content