বিজ্ঞান ও প্রযুক্তির সংবাদ

কম দামে ভালো মানের একটি নতুন স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং

  প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২৩ , ৩:২৮:৩৪ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।কম দামে ভালো মানের একটি নতুন স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং।সেই ফোনের মডেল স্যামসাং গ্যালাক্সি এ১৫।খুশির খবর হলো,৪জি এবং ৫জি দুই সুবিধাই থাকবে ফোনটিতে।বোঝাই যাচ্ছে গ্যালাক্সি এ১৪ এর পরবর্তী প্রজন্ম হিসেবেই হাজির হতে চলেছে ফোনটি।

প্রযুক্তি বিষয়ক সাইট গ্যাজেটস ৩৬০ জানায়,এই ফোন প্রথমে আমেরিকার বাজারে লঞ্চ করা হবে।এরপরই তা ধীরে ধীরে বিশ্বের অন্যান্য প্রান্তে হাজির হবে।তবে লঞ্চ করার আগেই এর দাম ও ফিচার ফাঁস হয়েছে।স্যামসাং গ্যালাক্সি এ১৫ ফোনটিকে দেখা গেছে ওয়ালমার্টের অফিশিয়াল সাইটে। সেখান থেকে এই ফোনের ডিজাইন সংক্রান্ত একাধিক তথ্য জানা যায়।

ডিজাইন ও অন্যান্য তথ্য
ওয়ালমার্টের অনলাইন লিস্টিং অনুযায়ী,ফোনটিতে থাকছে একটি ওয়াটারড্রপ নচ।সেখানেই দেওয়া হচ্ছে সেলফি ক্যামেরা।ফ্ল্যাট এজ এবং স্ক্রিনের চারপাশে বেজেলও থাকছে। বাজেট মডেল হিসেবে ফোনের ডিজাইন নজরকাড়া।ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি দেওয়া হয়েছে ফোনের একেবারে ডানদিকে।সেই বাটনটিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবেও কাজে লাগানো যেতে পারে।এ ছাড়া ট্রিপল ক্যামেরা সেন্সর থাকছে, সেখানে একটি এলইডি ফ্ল্যাশও দেওয়া হচ্ছে।

দাম কেমন হতে পারে
ওয়ালমার্ট লিস্টিং থেকে জানা যায়,স্যামসাং গ্যালাক্সি এ১৫ ফোনের দাম আমেরিকার বাজারে ১৩৯ ডলার হতে চলেছে। সে হিসেবে বাংলাদেশে এই ফোন পাওয়া যেতে পারে ১৫ হাজার টাকায়। ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের জন্য এই দাম।

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ফোনের ফিচার
৬ দশমিক ৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হচ্ছে এই ফোনে।পারফরম্যান্সের দিক থেকে এই ফোন চালিত হবে একটি মিডিয়াটেক চিপসেটের সাহায্যে।মনে করা হচ্ছে,সেটির ডাইমেনসিটি ৬১০০‍+ এসওসি প্রসেসর।এই প্রসেসর যুক্ত করা থাকছে ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।দুর্দান্ত ক্যামেরা সেটআপ থাকছে এই ফোনের।প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা।সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরাও থাকছে।সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে দেওয়া হচ্ছে একটি ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

এ ছাড়া অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকছে। এটি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।আসছে ২০২৪ সালের জানুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে গ্যালাক্সি এ১৫ ফোনের পর্দা উন্মোচন করতে পারে স্যামসাং।

আরও খবর

Sponsered content