শিক্ষা

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলন করবেন-শিক্ষামন্ত্রী,মহিবুল হাসান চৌধুরী

  প্রতিনিধি ১১ মে ২০২৪ , ৪:৫৬:৫৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। আগামীকাল রোববার দুপুর সাড়ে ১২টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শনিবার (১১ মে) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী।আগামীকাল রোববার সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে (রুম নাম্বার ১৮১৫, বিল্ডিং ৬) এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

জানা গেছে,রোববার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এসএসসি ফলাফলের সারসংক্ষেপ ও পরিসংখ্যান তুলে দেবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় তার সঙ্গে থাকবেন ৯টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবারের এসএসসি,দাখিল,এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন। ষসারাদেশে ২৯ হাজার ৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭০০টি কেন্দ্রে পরীক্ষা হয়।

শিক্ষা মন্ত্রণালয় জানায়,এসএসসিতে ১৬ লাখ ৬ হাজার ৮৭৯ জন,দাখিলে ২ লাখ ৯০ হাজার ৯৪০ জন,এসএসসি (ভোকেশনাল) ১ লাখ ২৬ হাজার ৩৭৩ জন। আর বিদেশের আট কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content