জাতীয়

এবার দেশবাসীকে যানজটমুক্ত ঈদযাত্রা উপহার দিতে পেরেছি-সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২৩ , ১০:০৩:১৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,এবারই প্রথম দেশবাসীকে যানজটমুক্ত ঈদযাত্রা উপহার দিতে পেরেছি।

শুক্রবার (২১ এপ্রিল) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ওভারপাস পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আগামী অক্টোবর-নভেম্বর নাগাদ এলিভেটেড এক্সপ্রেসওয়ের তেজগাঁও পর্যন্ত অংশ খুলে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন সেতুমন্ত্রী।

‘এবারই প্রথম দেশবাসীকে যানজটমুক্ত ঈদযাত্রা উপহার দিতে পেরেছি। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সুযোগ দেয়া দেশের তরুণদের জন্য প্রধানমন্ত্রীর উপহার জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রা ও ঈদ শেষে আবার রাজধানীতে ফেরায় সময় সড়ক দুর্ঘটনা প্রতিরোধে বিশেষ মনিটরিং সেল কাজ করছে।’

কাদের বলেন, আগামীকাল শনিবার ঈদুল ফিরত হলে ঈদযাত্রা আজকে শেষ হবে।এবার একটা ব্যতিক্রম হলো, বিগত কয়েক বছরের মধ্যে এবারই যানজটমুক্ত ঈদযাত্রা উপহার দিতে পারলাম দেশবাসীকে।এটা আমাদের জন্য স্বস্তিদায়ক।এর মধ্যে পদ্মা সেতুতে মোটরবাইক চালু করে ষোলোকলা পূর্ণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার সবার মনে পূর্ণতা জুগিয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিআরটি প্রকল্প নিয়ে ওবায়দুল কাদের বলেন,কোথাও কোনো ব্যর্থতা থাকলে, সেটা স্বীকার করার মতো সৎ সাহস আমার আছে। আমরা অনেক কাজ করেছি,পাহাড় থেকে সমতল পর্যন্ত আমরা সারা দেশে রোড কানেকটিভি দৃশ্যমান করতে পেরেছি।এখানে এ একটি প্রকল্পে গাজীপুরে ড্রেনেজ সিস্টেমটা অত্যন্ত দুর্বল।যে কারণে বৃষ্টি হলে এখানে পানি সরে না এবং এ প্রকল্পটা নেয়ার আগে এ বিষয়গুলো নিয়ে ভাবনাচিন্তা করলে ভালো হতো।

তিনি আরও বলেন, ‘বিশ্বব্যাংক এরই মধ্যে তেজগাঁও থেকে আবার প্রকল্প বাড়ানোর কথা বলেছে,প্রথমত মহাখালী।আমি বলেছি,আমাদের দরকার নেই।এই প্রকল্পটা আমাদের যতটা ভোগান্তিতে ফেলেছে সারা বাংলাদেশে কোথাও হয়নি।এমনকি মেট্রোরেল, রাজধানী শহরের মধ্যে দিয়ে করা হয়েছে, সেটাও মানুষের খুব বেশি দুর্ভোগের কারণ সৃষ্টি করেনি,যেটা এ প্রকল্পটিতে হয়েছে।আমি কোনো সময় দেব না,আমি গত  ঈদে বলেছিলাম,আগামী ঈদে দুর্ভোগমুক্ত যানজটমুক্ত ঈদযাত্রা উপহার দিতে পারব।আমার মনে হয়, আমরা কথা রাখতে পেরেছি। এ প্রকল্পের কথা যদি বলা হয়,তা হলে পরবর্তী ঈদের আগ পর্যন্ত কাজ থাকবে না;শেষ হয়ে যাবে।আশা করি,এটা আর তেমন ভোগান্তির কারণ হবে না।’

আরও খবর

Sponsered content