আন্তর্জাতিক

ইউকে যে ট্যাঙ্কগুলো ইউক্রেনে পাঠানোর পরিকল্পনা করছে তাতে আগুন ধরিয়ে দেওয়া হবে-ক্রেমলিন

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৩ , ১২:৪০:১৬ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ক্রেমলিন জানিয়েছে,যুক্তরাজ্য যে ট্যাঙ্কগুলো ইউক্রেনে পাঠানোর পরিকল্পনা করছে তাতে আগুন ধরিয়ে দেওয়া হবে। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়,রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনকে সাহায্য করার জন্য ইউক্রেনে ট্যাঙ্ক পাঠানোর জন্য যুক্তরাজ্যের প্রতিশ্রুতিতে ক্রেমলিন সোমবার (১৬ জানুয়ারি) এ প্রতিক্রিয়া জানায়।

ক্রেমলিন জানিয়েছে,ইউকে যে ট্যাঙ্কগুলো ইউক্রেনে পাঠানোর পরিকল্পনা করছে তাতে আগুন ধরিয়ে দেওয়া হবে।
ক্রেমলিন জানিয়েছে, ইউকে যে ট্যাঙ্কগুলো ইউক্রেনে পাঠানোর পরিকল্পনা করছে তাতে আগুন ধরিয়ে দেওয়া হবে।
যুক্তরাজ্য গত শনিবার (১৪ জানুয়ারি) জানিয়েছে, তারা আগামী সপ্তাহে ইউক্রেনে ১৪টি চ্যালেঞ্জার-২ ট্যাঙ্ক পাঠাবে। এছাড়া তারা দেশে অন্যান্য উন্নত কামানের সরঞ্জাম পাঠাবে। যুক্তরাজ্যের প্রধান যুদ্ধ ট্যাঙ্ক চ্যালেঞ্জার-২। এটি বিশ্বের সবচেয়ে সুরক্ষিত ট্যাঙ্কগুলোর মধ্যে একটি।

যুক্তরাজ্যের এ ঘোষণার প্রতিক্রিয়ায় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানান, তারা তাদের রুশ বিরোধী লক্ষ্য অর্জনের জন্য ইউক্রেনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। ইউক্রেনে এখনকার ট্যাংকগুলো আগুনে পুড়ছে। ভবিষ্যতে যে ট্যাঙ্ক আসবে তাও পুড়ে যাবে।

ক্রেমলিনের মুখপাত্র জানান, যুক্তরাজ্য ও পোল্যান্ডের মতো দেশগুলো থেকে ইউক্রেনে নতুন অস্ত্র সরবরাহ করা হলেও তা যুদ্ধক্ষেত্রে পরিবর্তন আনবে না।

আরও খবর

Sponsered content