জাতীয়

আমি প্রধানমন্ত্রীর সঙ্গে চলি, তার সঙ্গে সুর মিলিয়ে কথা বলি-স্বরাষ্ট্রমন্ত্রী, আসাদুজ্জামান খান কামাল

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২২ , ১১:৩০:১৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশে প্রতিনিয়ত বেড়ে চলছে নারীর ক্ষমতায়ন। আর নারীর ক্ষমতায়ন বাড়ানোর লক্ষেই কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।এনিয়ে সম্প্রতি একটি অনুষ্ঠানে কথা বলেন বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমি প্রধানমন্ত্রীর সঙ্গে চলি, তার সঙ্গে সুর মিলিয়ে কথা বলি।দেশের নারীদের মূল ধারায় আনতে না পারলে দেশের অগ্রগতি এতদূর আসত না। দেশের উন্নয়ন এতটা সম্ভব হতো না।

রোববার রাজধানীর ইস্কাটন লেডিস ক্লাবে বাংলাদেশ নারী উদ্যোক্তা সোসাইটির তৃতীয় সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০১২ সালের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের কথা বলেছিলেন। এ সময় দেশের অনেক আলোকিত রাজনীতিবিদ নড়েচড়ে বসেন। প্রধানমন্ত্রী তার কাজের মাধ্যমে বারবার প্রমাণ করেছেন যে তিনি একজন দূরদর্শী নেতা।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নারী ক্ষমতায়নের উদ্যোগ আজ সফল হয়েছে। শিক্ষা, সেবা, স্বাস্থ্য সব ক্ষেত্রেই আজ নারীরা এগিয়ে। ২০০৮ সালে ক্ষমতায় এসে দেখেছি সন্ধ্যার পর কোনো নারী ঘরে ফিরতে পারেননি। আজ সেই অবস্থার আমূল পরিবর্তন হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন, নারীরা তাদের অধিকার আদায় করতে শিখেছে। অধিকারের কথা বলতে শিখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান দেশের নারীরা তাদের মতামত দিতে পারেন। দেশের নারীরা আজ সেই জায়গায় পৌঁছেছে বলে আমি বিশ্বাস করি।

প্রসঙ্গত, বর্তমান সরকারের ক্ষমতায় আসার সময়ে দেয়া প্রতিস্রুতিতে ছিল দেশের নারীর ক্ষমতায়ন বৃদ্ধি। আর সেই লক্ষেই তারা কাজ করে যাচ্ছে এখনো।বাংলাদেশে এখন অনেক পর্যায়ে নারীরা রয়েছে গুরুত্বপূর্ণ পদে। আর সেই সব খাত আরো বেশি বৃদ্ধি করছে সরকার।

আরও খবর

Sponsered content