রাজনীতি

আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি,থাকব-মঈন খান

  প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২৪ , ১:১৫:২৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান অভিযোগ করে বলেছেন,আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি,থাকব।৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি।ভোটের ফলাফল সব নির্ধারিত হয়েছে ঢাকার একটি উচ্চপর্যায়ের টেবিল থেকে- কে কত ভোট পাবে,কে কে নির্বাচিত হবে।

 

বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন,বিএনপির কেন্দ্রীয় অফিস সরকার বেদখল করে নিয়েছিল ২৮ অক্টোবর ক্র্যাকডাউন করে।

 

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র আজ মৃত।গণতন্ত্রের জন্য লাখ লাখ মানুষ নিজেদের রক্ত দিয়েছিল- এ অবস্থার জন্য নয়। সরকার বিশ্বাস করে একদলীয় শাসন ব্যবস্থায়।

 

বিএনপির এই সিনিয়র নেতা বলেন,এ দেশের মানুষ ৭ জানুয়ারি নির্বাচন বর্জন করে সরকারকে প্রত্যাখ্যান করেছে।দেশীয় ও আন্তর্জাতিক মিডিয়া বলেছে এ নির্বাচন কারচুপি হয়েছে, সুষ্ঠু হয়নি।অনেক সংস্থা বলেছে,নির্বাচন সুষ্ঠু ও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে হয়নি।সাজানো নাটক করে যে নির্বাচনের আবহাওয়া তৈরি করেছে তা বিশ্বে প্রমাণিত হয়েছে। এটা স্পষ্ট হয়েছে, ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি।ভোটের ফলাফল সব নির্ধারিত হয়েছে ঢাকার একটি উচ্চপর্যায়ের টেবিল থেকে- কে কত ভোট পাবে,কে কে নির্বাচিত হবে।

 

তিনি আরও বলেন, আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি,থাকব।কারণ আমরা ক্ষমতার জন্য নয়,জনগণের জন্য রাজনীতি করি।একটা ভোটের পরিবেশ আমরা সৃষ্টি করব ইনশাআল্লাহ।

 

এ সময় উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, ফজলুর রহমান, মনিরুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ।

আরও খবর

Sponsered content