রাজনীতি

অপকর্মকারীদের শেখ হাসিনা ছাড় দেন না-ওবায়দুল কাদের

  প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:২৪:১০ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন অপকর্মকারীদের শেখ হাসিনা ছাড় দেন না।ছাত্রলীগের নামে অপকর্মকারী দুর্বৃত্তদের আইনের আওতায় আনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে অনুরোধ করেছেন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,গুটিকয়েক অপকর্মকারীদের আওয়ামী লীগের বদনাম হতে পারে না।এদের কারণে সরকারে উন্নয়ন ম্লান হচ্ছে।যারা অপকর্ম করবে তাদের বিরুদ্ধেও খেলা হবে।

ওবায়দুল কাদের বলেন,ছাত্রলীগের পরিচয় ব্যবহার করে যেসব অপকর্ম হচ্ছে এগুলো দুর্বৃত্তের কাজ।এই দুর্বৃত্তরা দলের নাম ব্যবহার করে।এদের পরিচয় দুর্বৃত্ত।এদের আওয়ামী লীগের কোনও সংগঠনে থাকার অধিকার নেই।অপকর্মকারীদের শেখ হাসিনা ছাড় দেন না।বিশ্বজিৎ হত্যাকারীরা ছাত্রলীগ পরিচয়ে রক্ষা পেয়েছে? বুয়েটের আবরার হত্যার সঙ্গে যারা জড়িত ছাত্রলীগ পরিচয়ে তারা ছাড় পেয়েছে?এদেরকি বিচার হয়নি?

সড়ক পরিবহন মন্ত্রী বলেন,স্বরাষ্ট্রমন্ত্রীকেও আমি বলেছি। এদের দল থেকে বহিষ্কার করলে হবে না।এদের আইনের আওতায় আনুন।এই গুটিকয়েক দুর্বৃত্তের জন্য আওয়ামী লীগের বদনাম হতে পারে না।যারা অপকর্ম করবে তাদের বিরুদ্ধেও খেলা হবে।

অপকর্মকারীদের এনে মিছিল বড় করার দরকার নাই;অর্থ পাচারকারীদের সাবধান করে তিনি বলেন,শেখ হাসিনা কঠোর হচ্ছেন।কাউকে ছাড় দেওয়া হবে না।যারা অন্যায় করবেন, অপরাধ করবেন দলের পরিচয় ব্যবহার করে,তাদের ছাড় নেই।আমরা এত উন্নয়ন করছি,আর গুটিকয়েক অপকর্ম করে সেটা ম্লান করবে সেটা আমরা হতে দেবো না।

আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশনা দিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন,অপকর্মকারীদের দলে স্থান দেবেন না।এদের এনে মিছিল বড় করার দরকার নাই।

জনগণ যত দিন আওয়ামী লীগকে ক্ষমতায় রাখবে তত দিন তারা ক্ষমতায় থাকবে মন্তব্য করে বিএনপিকে ‘লাফালাফি’ ও ‘বাড়াবাড়ি’ না করার অনুরোধ জানিয়েছেন কাদের। তিনি বলেন,জনগণের কাছে এখনও ডাক দিয়ে সাড়া ফেলতে পারেননি।সংবিধান থেকে এক চুল আমরা নড়বো না।নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।কোনও নড়নচড়ন হবে না।তত্ত্বাবধায়ক সরকার একেবারেই ভুলে যান।ওই অস্বাভাবিক ও অসাংবিধানিক সরকার বাংলাদেশে আসবে না।

সরকারের পদত্যাগের দাবির জবাবে তিনি বলেন,সরকার পদত্যাগ করবে কেন?মামাবাড়ির আবদার?কোন দোষে সরকার পদত্যাগ করবে।কী কারণে নির্বাচনের আগে সরকারের পতন হবে।কারণটা কী?হাওয়া ভবনের যুবরাজকে ক্ষমতায় বসানোর জন্য?খাম্বা সরকারকে বাংলাদেশের মানুষকে আর ক্ষমতায় বসতে দেবে না।

আগামী এক বছরের জন্য আওয়ামী লীগ কর্মসূচি দিয়েছে বলে আবারও উল্লেখ করেন ওবায়দুল কাদের।বিএনপির পাল্টাপাল্টি কোনও কর্মসূচি তারা দিচ্ছে না বলেও দাবি তার। তিনি বলেন,প্রতিদিনই কর্মসূচি চলবে বাংলাদেশের যেকোনও জায়গায়।কখনও সম্মেলন,কখনও শান্তি সমাবেশ,কখনো গণসংযোগ এই ভাবে।আওয়ামী লীগ কর্মসূচি দিয়ে আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে,জনগণের ঘরে ঘরে যাবে।

তিনি বলেন,কাউকে নামতে দেবো না,এই কথা বলবো না। সবাইকে নামুক।রাজপথ সবার।আপনাদের (বিএনপি) আমরা ভয় পাই না।ভয় পায় অগ্নি সন্ত্রাসকে।

আমরা দেশের বাইরে পালাবো না;আওয়ামী লীগ বিএনপিকে পাহারা দিচ্ছে বিএনপির নেতাদের এমন দাবির জবাবে ওবায়দুল কাদের বলেন,আমিও বলছি আমরা পাহারাদার, জনগণের স্বার্থে আমরা পাহারাদার।অগ্নি সন্ত্রাসের বিরুদ্ধে পাহারাদার।এরা কখন আগুন নিয়ে মাঠে নামে বলা মুশকিল। সেই জন্য জনগণের জানমাল নিরাপত্তায় পাহারা দেবো। আপনারা আগুন দিয়ে পুড়িয়ে দেবেন,আর আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দৃশ্য অবলোকন করবো… কীভাবে সেটা হবে? তাদের হাতে ক্ষমতা ফিরিয়ে দিতে পারি না।তাদের অধিকার নেই ক্ষমতায় বসার।

নির্বাচনে আসতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন,আমাদের হুমকি-ধামকি দিয়ে লাভ নেই।পালাবেন আপনারা,আমরা পালাবো না।আমাদের পালানোর জায়গা বাংলাদেশ।আমরা দেশের বাইরে পালাবো না।

এক যুগেও বিএনপির সম্মেলন হয়নি;গত এক যুগে বিএনপির সম্মেলন হয়নি মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান,তারা বিষয়টি সম্প্রতি ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতের বৈঠকেও উপস্থাপন করেছেন।কাদের বলেন,তাদের ভেতরেই গণতন্ত্রের চর্চা নেই,তারা দেশে গণতন্ত্র কীভাবে আনবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সহসভাপতি নুরুল আমিন রুহুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আরও বক্তব্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ প্রমুখ।

আরও খবর

Sponsered content