সারাদেশ

আবেগ আপ্লুত পরিবেশে বরিশালের চৌদ্দ সংগঠনের পক্ষ থেকে জেলা প্রশাসকের বিদায়

  প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২২ , ১:৫৭:৪৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি ।।বরিশালের বিদায় জেলা প্রশাসক জসীমউদ্দীন হায়দারের প্রথম বিদায় অনুষ্ঠান ১৪ সংগঠনের পক্ষ থেকে গতকাল বরিশাল সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল মারুফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদায়ী জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার।

এসময়ে উপস্থিত ছিলেন ইউনিসেফের বরিশালের প্রধান এইচএম তৌফিক হোসেন,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লাকি দাস,জেলা কো-অর্ডিনেটর দীপ্তিমন্ডল দিতি।

অনুষ্ঠানের শুরুতে দশ সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারকে ফুল দিয়ে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

যুব সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন লাল সবুজের জুবায়ের এবং নারী সংগঠন সহচরী পক্ষ থেকে বক্তব্য রাখেন ফারজানা।পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা কো-অর্ডিনেটর দীপ্তি মণ্ডল দিতি।মানবী,লাল সবুজ সোসাইটি, উচ্ছ্বাস,আহারপরানের বরিশাল,সহচরি,এসএনডিসি,জাগ্রত বরিশাল ,শালিন্য এবং হাসিমুখ সহ ১৪টি সংগঠনের প্রতিনিধিরা বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।১৪ টি সংগঠনের মধ্যে দশটি সংগঠন পুরাতন এবং চারটি নতুন সংগঠন।

সদ্য পদোন্নতিপ্রাপ্ত বিদায়ী জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার বলেন ইউনেসেফকে ধন্যবাদ দীপ্তি কে ধন্যবাদ একই সাথে ১৪ সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ।

তিনি বলেন মানুষের জীবনের নিশ্চয়তা নেই তাই নিজেকে একজন ভালো মানুষ ভালো বন্ধু এবং ভালো সংগঠক হতে হবে।একজন ভালো স্বামী ,একজন ভালো স্ত্রী হতে হবে তাহলে নিজেদেরকে গড়ে তোলা যাবে সুন্দরভাবে।

তিনি আরও বলেন নিজের জীবন নিজে গড়তে হবে তাহলে অনেক বন্ধু বান্ধবী পাওয়া যাবে।নিজেকে উজাড় করে মানুষের মাঝে বিলিয়ে দিতে হবে তাহলেই তাতে তৃপ্তি আসবে। জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার বলেন মৌ বরিশালের শ্রেষ্ঠ মানবী।কারণ সে ক্যান্সারের রোগী হয়েও সব সময় মানুষের জন্য সেবা করে যাচ্ছেন তার এই বিরল দৃষ্টান্ত বরিশালে মাইলফলক হিসেবে চিহ্নিত হবে।

বরিশাল ইউনিসেফ প্রধান তৌফিক হাসান বলেন বরিশালের যুব সংগঠন গুলো খুব ভালো কাজ করছে ভবিষ্যতে আরও ভালো কাজ করবে বলে আমি আশা রাখি।ভবিষ্যৎ পরিকল্পনায় বাসা বাড়িতে মেড সার্ভেন্ট ,কিশোর গ্যা্ং এবং মোবাইলের অপব্যবহার রোধে যুব সংগঠন বিশেষ ভূমিকা পালন করবে বলে তিনি আশা করেন।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লাকিদাস বলেন আগামীকাল বেঁচে থাকবে এমন নিশ্চয়তা কারো নেই কিন্তু একজন মানুষ কয়জনের উপকার করে।কয়জন মানুষকে ভালো পথে আনতে পারে সেটাই দৃষ্টান্ত হয়ে থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল মারুফ বলেন, বরিশালের বিদায় জেলা প্রশাসক জসীমউদ্দীনের হায়দারের প্রশংসার কথা ঘন্টার পর ঘন্টা বললেও শেষ হবে না। তিনি বলেন জসিম উদ্দিন হায়দার কখনো কাজে ফাঁকি দিতেন না এবং যেকোনো সময় যে কোন কাজে তাকে পাওয়া যেত। ঘূর্ণিঝড় চিত্রাং এর সময় রাত সাড়ে চারটা পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেছেন।

জেলা কো-অর্ডিনেটর দীপ্তি মণ্ডল দীপ্তি বলেন বরিশালের জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার মানবিক জেলা প্রশাসক ।গরিবের জেলা প্রশাসক।তিনি বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে চারবার পদক পেয়েছেন এছাড়াও মৎস্য সংরক্ষণে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে পদক গ্রহণ করেছেন একই সাথে বাংলাদেশের আইসিটিখাতে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসাবে পদক গ্রহণ করেছেন।

জসিম উদ্দিন হায়দারকে সরকার প্রাইজ পোস্টিং হিসেবে টাঙ্গাইল জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি করছেন।

চলতি মাসের ৪ তারিখে তিনি বরিশালে শেষ কর্ম দিবস পালন করবেন। ৫ ডিসেম্বর সকালে নবাগত জেলা প্রশাসকের কাছে দায়িত্ব হস্তান্তরের পর তিনি বরিশাল ছেড়ে যাবেন। অতঃপর ৬ ডিসেম্বর তিনি নতুন কর্মস্হল টাঙ্গাইলের জেলা প্রশাসক হিসেবে যোগদান করবেন।

আরও খবর

Sponsered content