শিক্ষা

অবশেষে বিএম কলেজের ৫ হাজার শিক্ষার্থীর বিভিন্নখাতের ৬০০ টাকা মওকুফ

  প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ১২:৪০:৪২ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।দ্বিতীয় বর্ষের মওকুফকৃত ৬০০ টাকা ফি তৃতীয় বর্ষে আদায়ের প্রতিবাদে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থান নিয়ে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছে বিএম কলেজের শিক্ষার্থীরা।এতে আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ১টা থেকে ২টা পর্যন্ত অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে বিএম কলেজের সামনের সড়কে ঘণ্টাখানেক অবরোধ করে বিক্ষোভ করেন তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। এসময় দাবি মেনে না নেওয়ায় কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে সড়ক আটকে চলাচল বন্ধ করে দেয় বিক্ষুব্ধরা। এতে চরম দুর্ভোগে পরেন নগরবাসী। পরে কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া বাস টার্মিনালে গিয়ে ওই ফি লিখিতভাবে মওকুফ করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থী বিজন সিকদার জানান, কলেজ কর্তৃপক্ষ করোনাকালীন সময়ে দ্বিতীয় বর্ষে থাকাকালে প্রায় ৫ হাজার শিক্ষার্থীর বিভিন্নখাতের ৬০০ টাকা মওকুফ করেন। সেই শিক্ষার্থীরা তৃতীয় বর্ষে উঠে বৃহস্পতিবার ইনকোর্স ও টেস্ট পরীক্ষা দিতে এসে জানতে পারে, ৬০০ টাকা ফি দিয়ে পরীক্ষায় অংশ নিতে হবে।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী রেজওয়ান জানান, টাকা দেওয়ার বিষয়টি পরীক্ষার আগের দিন রাতে ফেসবুক গ্রুপে পোস্ট দিয়ে জানানো হয়। হঠাৎ করে এ অযৌক্তিক ফি দিতে না পারায় পরীক্ষার দিন চরম বিপাকে পরেছেন তারা।

বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া জানান, শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হয়েছে। তাই শিক্ষার্থীরা অবরোধ তুলে নিয়েছে।

অবরোধ চলাকালে আইনশৃঙ্খলা রক্ষায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের একাধিক দল কাজ করে।

আরও খবর

Sponsered content