সারাদেশের খবর

সরকারি নিয়োগকে তোয়াক্কা না করে নিজের ক্ষমতা বলে নিয়োগ দিলে ভিএস সাইফুল ইসলাম,

  প্রতিনিধি ৭ সেপ্টেম্বর ২০২২ , ১:৪০:২৮ প্রিন্ট সংস্করণ

কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি।।সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নের এআই কর্মী নিয়োগকে কেন্দ্র করে কলারোয়া উপজেলা প্রাণী সম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা ভিএস সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নে এআই কর্মী আব্দুর রহমান নামে একজনকে নিয়োগ দেয়া হয়েছে। অবগত নন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান বা ইউনিয়ন চেয়ারম্যান।

বুধবার দুপুরে সোনাবাড়িয়া ইউনিয়নের প্রাণিসম্পদ অফিস কক্ষে গিয়ে দেখা যায় এআই কর্মীর অফিসে ডিউটি করছেন আব্দুর রহমান।

এসময় কথা বলে জানা যায় তিনি সোনাবাড়িয়া ইউনিয়নের বাসিন্দা বা ভোটার না হয়েও সাইফুল ইসলামের ক্ষমতা বলে ভারপ্রাপ্ত এআই কর্মী হিসেবে দিব্যি কাজ করে যাচ্ছেন কয়েকদিন ধরে।

আব্দুর রহমান সাংবাদিকদের কাছে দাবি করেছেন তিনি ভারপ্রাপ্ত হিসেবে এখানে কাজ করে যাচ্ছেন। সরকার নিয়োগ দেয়ার পরে সে এই অফিস ছেড়ে চলে যাবেন তাকে সীমিত সময়ের জন্য এখানে কাজ করার অনুমতি দিয়েছেন সাইফুল ইসলাম। এ কথা তিনি সাংবাদিকদের কে জানান।

এ বিষয়ে সোনাবাড়ীয়া ইউনিয়ন এর চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল এর সাথে কথা বললে তিনি সাংবাদিকদের জানান আমাদের এলাকায় প্রাণিসম্পদ বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত অনেক বেকার যুবক আছে। তাদেরকে নিয়োগ না দিয়ে প্রাণী সম্পদ অফিস কিভাবে এই নিয়োগ বাস্তবায়ন করলো এটা আমার জানা নেই। নিয়োগ প্রাপ্ত এআই কর্মী সে আমার ইউনিয়নের ভোটার বা বাসিন্দা।চেয়ারম্যান সরকারের কাছে আহবান করেছেন সরকারি নীতিমালায় যদি ইউনিয়নের বাসিন্দাদের জন্য নিয়োগের ব্যবস্থা থাকে তবে যেন সেটিকেই বাস্তবায়ন করা হয়, টাকা বা ক্ষমতার প্রভাব খাটিয়ে ইউনিয়নের ক্ষতি না করার জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে ইউনিয়নের সাধারণ মানুষ সাংবাদিকদেরকে জানান, এ যেন এক মগের মুল্লুক পেয়েছে কলারোয়ার প্রাণিসম্পদ অফিস। কোন বিজ্ঞপ্তি ছাড়া আবেদন বিহীন রাতের অন্ধকারে নিয়োগ সেরে ফেলেছে।আমরা এর একটি প্রতিকার চাই। সাধারণ মানুষ সাংবাদিকদের কে আরো জানান প্রাণী চিকিৎসক ময়না এই ইউনিয়নের এআই কর্মী হিসেবে কাজ করতেন। তিনি মারা যাওয়ার পর থেকে প্রায় সাত আট বছর এই পদটি খালি হয়ে রয়েছে।

আরও খবর

Sponsered content