জাতীয়

সবাইকে অবাক করে দিয়ে সংসদে সুবর্ণা!

  প্রতিনিধি ৩১ আগস্ট ২০২২ , ৯:৪৭:১৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সাংসদের আসনে সুবর্ণাকে দেখে সবাই ভুত দেখার মতো অবাক হয়েছিলো সেদিন। পরে জানা যায় বিশেষ সংরক্ষিত মহিলা আসনের একজন সাংসদ সুবর্ণা মুস্তাফাও!তাকে নিয়ে গণমাধ্যমে হাজার প্রশ্নের সমাহার দেখা যায়। জনগণের কোটি কোটি টাকা ব্যায় করে যাকে সাংসদ বানানো হয়েছে সে তো কখনও সংসদ ভবনের মাটিও পারায় না!কখনো কোনো দিন তাকে দেখা যায়নি যে সে সাধারণ মানুষের জন্য কোনো কথা বলতে সংসদে এসেছেন!

কিন্তু সেদিন তিনি কেনো হঠাৎ করে সংসদে!? পরে জানা যায় লতা সমাদ্দারের পক্ষে যা জানেন না তা বলতে গিয়েছেন সংসদ ভবনে সাংসদের অধিকার নিয়ে! যা তার সহজাত স্বভাব!

সেদিন সংসদে তিনি যা বলেছিলেন তার সম্পর্কে আদৌও কিছু জানতেন না, তার কাছে কোনো প্রমাণ ছিলো না অথচ তিনি নাটকের স্ক্রিপ্ট পড়ার মতো অকাতরে বলে ফেললেন, আজীবন যা করেছেন!

ব্যক্তিগত জীবনে অনেক অযাচিত ঘটনার রাণী সুবর্ণা সেদিনও একটা অজানা ঘটনা উপস্থাপন করতে গিয়ে আবার প্রমাণ করলেন আসলেই তিনি তার বাবার যোগ্য সন্তান। আসলেই তিনি তার বোন ক্যামিলিয়ার যোগ্য বোন। আসলেই কখনো বেগুন গাছে আপেল ধরে না। আর গফরগাঁও -এর বেগুন‌ও দেখতে যেমন‌ই হোক, যতোই সুস্বাদু হোক সে বেগুন‌ই, আপেল না।

আর লতা সমাদ্দার একজন পুলিশকে যতো সহজে চাকুরী হারা করলেন তা আমার বিশ্বাস এদেশের পুলিশ প্রশাসন কোনোদিন ভুলবে না এবং একদিন তাকে সত্যের সম্মুখীন করবে আমাদের যোগ্য পুলিশ ভাইয়েরাই, শুধু সময়ের অপেক্ষা। লতা সমাদ্দার যদি কোনো কারণে ভেবে থাকেন যে যা হবার হয়ে গেছে তবে তা তার মূর্খতা।

আর সুবর্ণা মুস্তাফাও যদি মনে করে থাকেন যে জনগণের টাকা খেলে তার হিসাব দিতে হয় না তবে সেটাও হবে তার মূর্খতার প্রমাণ, যেদিন তাকে কড়ায়-গন্ডায় হিসাব দিতে হবে সেদিন তারা সকলেই বুঝতে পারবে বাস্তবতা সবচেয়ে ক্ষমতাধর।

আমরা সময়ের অপেক্ষায় আছি হিসাব নিবো বলে। আমরা কোনো দলীয় নয়, জাতীয় অধ্যায়। আমরা বাঙ্গালী, আমরা বঙ্গবন্ধুর সেনা, বাংলাদেশের সাধারণ মানুষ। বুকে আমাদের সোনার বাংলার স্বপ্ন। যারা আমাদের দেশের সাথে বেঈমানি করেছে তাদেরকে আমরা কখনোই ছাড়ি নাই, বিষয় শুধু সময়।

আরও খবর

Sponsered content