অপরাধ-আইন-আদালত

প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে ২৫ লাখ টাকা নিয়ে লাপাত্তা!

  প্রতিনিধি ৩১ আগস্ট ২০২২ , ১১:১৬:৫১ প্রিন্ট সংস্করণ

মনিরামপুর (যশোর) প্রতিনিধি।। গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার প্রতারক আমিনুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকটতম আত্মীয় পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণার ফাঁদে ফেলে যশোরের মনিরামপুর উপজেলার একটি পরিবারেরকে নিঃস্ব করে দেয়।ওই পরিবারের ৩জনকে পুলিশ ও সরকারি কর্মকর্তা হিসেবে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে ২৫লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনায় ১৪ জুন ২০২২ যশোরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।যার মামলা নং ৪৪০/২০২২।

মামলায় প্রচারক আমিনুল ইসলাম সহ ৪জনকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তরা হলেন গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়নের গিমাডাঙ্গা গ্রামের মৃত আব্দুল বারিক সরদারের ছেলে মোঃ আমিনুল ইসলাম সরদার, যশোরের মনিরামপুর উপজেলার মনোহরপুর গ্রামের মোঃ রফিকুল ইসলাম ফকিরের ছেলে মোঃ রুস্তম আলী ফকির।

উল্লেখযোগ্য ঘটনা হলো-২০১৯ সালে রুস্তম আলী ফকিরের বাড়িতে আমিনুল প্রতারক আসে সেইখানে নজরুলের সাথে ৩টি সরকারি প্রতিষ্ঠানে চাকরির সংক্রান্ত ব্যাপারে আলোচনা হয়েছিল এসেন্সিয়াল ড্রাগ কোম্পানি,পুলিশ কনস্টেবল,যমুনা ব্যাংক প্রতারকদের প্রস্তাবে মোঃনজরুল ইসলাম পিতাঃ মোঃ আফছার আলী ধাবক ১৭নং মনোহরপুর মনিরামপুর যশোর রাজি হয়ে যায় |

সে গ্রামের একজন সহজ সরল ব্যক্তি সে পেশায়ঃ (ভাড়ায় মোটরসাইকেল ড্রাইভার } ২৬/৯/২০১৯ ইং প্রথম দিন রুস্তম আলী এর কাছে নগদ ৩ লক্ষ টাকা হাতে তুলে দেয় ভুক্তভোগী নজরুল | সেই থেকে শুরু হয় ব্যাংক একাউন্টে এস এ পরিবহনে ও ২৫ টি বিকাশ নাম্বারে মোট ২৫ লক্ষ টাকা ভুক্তভোগী প্রদান করে। প্রতারকদের ২৫টি মোবাইল নং আছে।

ওই আমিনুলের বক্তব্য ছিল টুঙ্গিপাড়ায় আমার জন্মস্থান প্রধানমন্ত্রী এলাকায় আমার বাড়ি।প্রতারক আমিনুল ইসলাম বলেছেন ইচ্ছে করলে আমি সবকিছু করতে পারি!!! পুলিশের আইজিপি,ডিআইজি, এসেনশিয়াল ড্রাগের চেয়ারম্যানের পিএস, জাতীয় গোয়েন্দা সংস্থা ( এন এস আই ডিজি) স্বরাষ্ট্রমন্ত্রীর জামাই, প্রধানমন্ত্রীর পিএস সহ সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরাও তার পরিচিত ও নিকটতম আত্মীয়-স্বজন জানিয়েছেন প্রতারক আমিনুল ইসলাম।।

অবশেষে চাকরি না পেয়ে ভূক্তভোগীরা প্রতারক আমিনুল ইসলামের গ্রামের বাড়িতে গিয়েছিল। পরবর্তীতে টাকা ফেরত চাইলে ভূক্তভোগীদের নানা ধরনের ছলচাতুরি করে দুই বছর পরে পথে ঘুরিয়েছেন। প্রতারকদের পরিবারকেও টাকা দিয়েছিল বাদী।

অবশেষে নিরুপায় হয়ে যশোর কোর্টে তাং_১৪ জুন ২২ মামলা দায়ের করেন।যার মামলা নং ৪৪০ মামলাটি সিআইডি পুলিশ তদন্ত করছে।

বিস্তারিত আসছে—–

আরও খবর

Sponsered content