সারাদেশ

হাটহাজারী মাদ্রাসায় পরিদর্শনে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

  প্রতিনিধি ১৩ এপ্রিল ২০২৩ , ১:৩৩:৫৮ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি।।হেফাজতে ইসলাম বাংলাদেশের দুর্গ হিসেবে পরিচিত চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা পরিদর্শনে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।সংগঠনটির প্রয়াত আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর হাটহাজারী মাদ্রাসায় এটি তার প্রথম সফর।

বৃহস্পতিবার বিকাল ৪টায় সড়কপথে হাটহাজারী মাদ্রাসায় এসে পৌঁছার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর।এর পর তিনি মাদ্রাসা ক্যাম্পাসে আসরের নামাজ আদায় করবেন।হাটহাজারী মাদ্রাসায় ইফতার শেষে সন্ধ্যা ৭টায় মন্ত্রী শাহ আমানত বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবেন।

হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক মুফতি জসিমুদ্দিন যুগান্তরকে জানান,বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থান মাকবারায়ে জামেয়ায় শায়িত হেফাজতের প্রয়াত আমির শাহ আহমদ শফীসহ অন্যান্য হেফাজত নেতাদের কবর জিয়ারত করার কথা রয়েছে মন্ত্রীর।

সফরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,কোনো সুনির্দিষ্ট কারণ নেই।হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা শফীর মৃত্যুর পর তিনি অনেকবার মাদ্রাসা আসতে চেয়েছেন। কিন্তু সময় সুযোগ না হওয়ার কারণে আসতে পারেননি। মন্ত্রীকে মাদ্রাসার বর্তমান মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহ্ইয়া দাওয়াত করেছেন।

হেফাজতের সঙ্গে কোনো বৈঠক হবে কিনা জানতে চাইলে মুফতি জসিম বলেন,হেফাজতের কোনো বিষয়ে আলোচনা বা বৈঠক করতে তিনি আসছেন না।

জানা গেছে,বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে পৌঁছাবেন।এর পর তিনি ফটিকছড়ি উপজেলার জামিয়া ওবাইদিয়া নানুপুর মাদ্রাসা পরিদর্শন শেষে হাটহাজারী মাদ্রাসায় আসবেন এবং ইফতার করবেন।

২০২১ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে চলা বিক্ষোভ কেন্দ্র করে সহিংসতায় ব্যাপক হতাহত ও প্রাণহানির ঘটনা ঘটে।ওই সময় হাটহাজারীসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সংগঠনটির অনেক নেতাকে গ্রেফতার করা হয়।হেফাজতের দাবির মুখে অধিকাংশ নেতা ইতোমধ্যে জামিনে মুক্তি পেয়েছেন।

এমন প্রেক্ষাপটে হেফাজতে ইসলামের নিয়ন্ত্রণাধীন শীর্ষ দুই মাদ্রাসায় স্বরাষ্ট্রমন্ত্রীর সফর কেন্দ্র করে কৌতূহল সৃষ্টি হয়েছে। যদিও এ সফরের সুনির্দিষ্ট কারণ জানা যায়নি।

আরও খবর

Sponsered content