অপরাধ-আইন-আদালত

হরতাল-অবরোধকারীরাই ট্রেনে আগুন দিয়েছে-ডিএমপির কমিশনার

  প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২৩ , ১০:৫১:১৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন,হরতাল-অবরোধকারীরাই রাজধানীর তেজগাঁওয়ে ট্রেনে আগুন দিয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে ট্রেনে নাশকতায় আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাবিবুর রহমান বলেন,আপনারা জানেন একটি রাজনৈতিক দলের লোকজন হরতাল ও অবরোধের নামে জনগণের জীবন সম্পদ ধ্বংস করে চলেছে।তেজগাঁওয়ের ট্রেনে আগুন সেই প্রক্রিয়ারই অংশ বলে প্রাথমিকভাবে পুলিশ মনে করছে।

তিনি বলেন,আমি বলতে চাই যারা অবরোধ করছে হরতাল করছে তারা এটা করছে।যারা এর আগে এই ধরনের ঘটনা ঘটিয়েছিল তারা ধরাও পড়েছে।গাজীপুরের রেল লাইন কেটে ফেলা হয়েছিল।সেখানেও একজনকে হত্যা করা হয়েছে।আমি বলব ট্রেনটিকে দুর্ঘটনার কবলে ফেলে একজনকে হত্যা করা হয়েছে।এখানে যা ঘটছে প্রত্যেকটি ঘটনাকে আমি সরাসরি হত্যা বলতে চাই।যারা এসব ঘটনা ঘটাচ্ছে তারা হরতাল এবং অবরোধকারীদের একটি অংশ বলে আমি মনে করি।

এর আগে,এদিন ভোর ৫টায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা।এতে মা ও শিশুসন্তানসহ চার যাত্রী নিহত হয়েছেন।তাদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা নাদিয়া আক্তার পপি (৩৫) ও তার শিশুসন্তান ইয়াসিন (৩)।

আরও খবর

Sponsered content