অপরাধ-আইন-আদালত

স্ত্রী-সন্তানও আছে-তবুও হিজড়া সেজে চাঁদাবাজি!

  প্রতিনিধি ১২ আগস্ট ২০২৩ , ৪:১৮:৪৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে আট জনকে গ্রেফতার করেছে মিরপুল মডেল থানা পুলিশ। শনিবার (১২ আগস্ট) দুপুরে মিরপুর মডেল থানার টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা সবাই পুরুষ।কিন্তু তারা হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন,মো. হোসেন ওরফে শিলা হিজড়া (২৭),মো. হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮),আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১),মো. সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭),মো. ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০),মো. নয়ন ওরফে নিশি হিজড়া (২০), মো. বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮) ও মো. মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০)।

ডিএমপির মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গ্রেফতার ব্যক্তিরা দীর্ঘদিন ধরেই হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছেন।জনৈক পাপ্পু হিজড়া তাদের গুরুমাতা হিসেবে আছেন।পাপ্পু দেশের বিভিন্ন স্থান থেকে তাদের ঢাকায় আনেন এবং হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করান। বিনিময়ে প্রতিজনকে প্রতিদিন ৬০০ টাকা করে দিতে হয়।

তিনি আরও জানান,গ্রেফতার ব্যক্তিদের বাড়ি লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ,পাবনা ও ময়মনসিংহে।তাদের কয়েকজনের স্ত্রী-সন্তানও আছে। তবু তারা হিজড়া সেজে চাঁদাবাজি করছিলেন।

আজ দুপুর সাড়ে ১২টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে টাকা দাবি করে।তিনি দিতে অস্বীকৃতি জানালে তারা ধস্তাধস্তি করে তার কাছ থেকে ২০০ টাকা কেড়ে নেন।পরে তিনি ৯৯৯-এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল তাদের গ্রেফতার করে।

সবার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে বলে জানান ওসি মহসিন।

আরও খবর

Sponsered content