আবহাওয়া বার্তা

সারাদেশে তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকার আশঙ্কা

  প্রতিনিধি ২ জুন ২০২৩ , ১০:১৩:৩৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।কয়েক দিন ধরে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ওঠেছে জনজীবন।সারা দেশে তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকার আশঙ্কা রয়েছে।

শুক্রবার (২ জুন) সকাল ৯টায় আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়,রংপুর,দিনাজপুর,রাজশাহী ও নীলফামারীর সৈয়দপুরের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং সিলেট, পটুয়াখালী,ভোলা,বরিশাল,চাঁদপুর,নোয়াখালী ও ফেনী জেলাসহ ঢাকা,ময়মনসিংহ ও খুলনা বিভাগ এবং রংপুর ও রাজশাহী বিভাগের বাকি অংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।পরবর্তী ২৪ ঘণ্টা এ অবস্থা অব্যাহত থাকতে পারে।

এ সময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।আবহাওয়া অফিস বলছে,সেই সঙ্গে সারা দেশে পরবর্তী ২ দিন চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার (১ জুন) দিনাজপুরে দেশের সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আজ (শুক্রবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা নীলফামারীর ডিমলায় ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে,আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।এছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

কক্সবাজারের কুতুবদিয়ায় শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১৫ মিলিমিটির বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।এছাড়া,সিলেটে ৫,রাঙামাটিতে ২ এবং বান্দরবান ও কিশোরগঞ্জের নিকলিতে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ঢাকায় শুক্রবার সকাল থেকে দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬-১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।এদিন সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।

শুক্রবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে।

আরও খবর

Sponsered content