জাতীয়

সাবেক আইজিপি মোঃনূরুল আনোয়ার আর নেই!

  প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২৩ , ৩:৪১:০২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদকঃ-সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা মো.নূরুল আনোয়ার (৭৩) ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

রোববার (১০ ডিসেম্বর) ভোর ০৪.২৫ ঘটিকায় চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ল্যাব এইড ক্যান্সার হাসপাতালে ইন্তেকাল করেছেন তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী,এক পুত্র,এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পুলিশ সদরদপ্তর জানায়,মো. নূরুল আনোয়ার ১৯৫০ সালে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানাধীন বাড়বকুণ্ড গ্রামে জন্মগ্রহণ করেন।তিনি ১৯৭৩ সালে প্রথম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।তিনি অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেছেন।

চাকরি জীবনে তিনি তৎকালীন গোপালগঞ্জ মহকুমার সর্বশেষ মহকুমা পুলিশ প্রশাসক ছিলেন।তিনি চুয়াডাঙ্গা,কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া,রাঙামাটিসহ পাঁচটি জেলায় পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের প্রথম উপপুলিশ কমিশনার ছিলেন।

রোববার (১০ ডিসেম্বর) সকাল ১০.০০ ঘটিকায় মরহুমের জানাজা রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।জানাজায় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন,চাকরিরত ও অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য এবং মরহুমের আত্মীয়-স্বজন অংশগ্রহণ করেন।

জানাজা শেষে আইজিপি মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু হেনা মোরশেদ জামান,ডিএমপি কমিশনার হাবিবুর রহমান,বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন,বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড প্রদান করেন।

রোববার বাদ আসর তার গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে সাবেক আইজিপির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বর্তমান আইজিপি। রোববার এক শোক বাণীতে তিনি বলেন,বাংলাদেশ পুলিশ বাহিনীতে মরহুম মো. নূরুল আনোয়ারের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।

একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের মহান মুক্তিযুদ্ধে তাঁর বীরত্বপূর্ণ ভূমিকা ও অসামান্য অবদান স্মরণীয় হয়ে থাকবে।

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও খবর

Sponsered content