অপরাধ-আইন-আদালত

সাংবা‌দিক আল আমিন কে দেখে নেওয়ার হুমকি ইউ‌নিয়ন আওয়ামীলীগের সে‌ক্রেটারী মুকুলের

  প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২২ , ৮:৫৩:৫৮ প্রিন্ট সংস্করণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি।।মুন্সীগঞ্জ শ্রীনগর উপ‌জেলা হাঁসাড়া ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক মোঃ জ‌সিম উ‌দ্দিন মুকু‌লের চলমান কার্যক্রমে ভীত সন্ত্রস্ত স্থানীয় এলাকাবাসী।হুম‌কি-ধাম‌কি প্রদান ক‌রে জনম‌নে আতঙ্ক ছড়া‌নো,সরকারী ও অ‌ন্যের জ‌মি দখলসহ মানব পাচা‌রের মাধ‌্যমে মানব সেবার বা‌রোটা বা‌জি‌য়েই ক্ষ‌্যান্ত হননি,নি‌জের অপরাধ মূলক কর্মকা‌ন্ডের তথ‌্য সংগ্রহ করায় তার নিজস্ব ফেসবুক আই‌ডি‌তে স্থানীয় গণমাধ‌্যম কর্মী কে হত‌্যা করার প্রকাশ‌্য হুম‌কি অব‌্যহৃত রে‌খে‌ছেন।

তার স্টেটা‌সের পর ক‌তিপয় অন্ধ নেতা কর্মী প্রকা‌শ্যে হত‌্যা করার কথাও ক‌মেন্টস ব‌ক্সে লি‌খে আস‌ছেন ইচ্ছাসাধীনভা‌বে।

তথ‌্যানুসন্ধা‌নে জানা যায়, তার পূর্ব সকল পুরুষ বিএন‌পির রাজনী‌তি‌তে সক্রীয় থাক‌লেও নি‌জের আদম ব‌্যবসার চাপ সামলা‌তে বড় মা‌পের লেন-‌দে‌নের মাধ‌্যমে অ‌যোগ‌্য হ‌য়েও ইউ‌নিয়ন রাজনী‌তির গুরুত্বপূর্ণ পদ টি বা‌গি‌য়ে নেন। দা‌য়িত্ব বন্টনকা‌লে নী‌তিহীনতার অ‌ভি‌যো‌গে জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি আলহাজ্ব মোঃ ম‌হিউ‌দ্দিন প্রকাশ‌্য হামলার শিকার হওয়ায় কাউ‌ন্সিল সম্ভব না হ‌লেও পরবর্তী‌তে ব‌র্ধিত সভা না ক‌রেই তা‌কে পদায়ন করা হয়।

বীরতারার সাতগাঁও এলাকা দি‌য়ে ব‌য়ে যাওয়া সরকারী খাল জ‌মি দখল ক‌রে গ‌ড়ে‌ছেন ফাস্ট ফুর্ড এখা‌নে অ‌নৈ‌তিক কর্মকান্ড চ‌লে ব‌লেও জানান এলাকাবাসী। হাঁসাড়া কালী কি‌শোর স্কুল এন্ড ক‌লে‌জ প‌রিচালনা ক‌মি‌টির সা‌বেক সভাপ‌তি,মোঃ আক্তার হো‌সেন হ‌তে বিদ‌্যাল‌য়ের মা‌লিকানাধীন এক‌টি দোকান বরাদ্ধ পান ব‌লে জানা গে‌ছে।

শ্রীনগর থানার সাম‌নে আদম পাচা‌রের কা‌লো টাকায় তি‌নি সদাইঘর না‌মে প্রতিষ্ঠ‌ান গ‌ড়েন যেখা‌নে ভ্রাম্যমান আদালত ক‌য়েক দফায় অ‌ভিযান প‌রিচালনা ক‌র‌লে প্রতিষ্ঠান টি বর্তমা‌নে বন্ধ অবস্থায় র‌য়ে‌ছে।

তার এ‌হেন অপরাধমূলক তথ‌্য সংগ্রহে ম‌নো‌নি‌বেশ ক‌রেন দৈ‌নিক আমার বার্তার উপ‌জেলা প্রতি‌নি‌ধি ও শ্রীনগর উপ‌জেলা প্রেস ক্লা‌বের আইন সম্পাদক, মোঃ আল-আ‌মিন। সাংবা‌দিক কে সংবাদ প্রকাশ হ‌তে আট‌কে রাখ‌তে তার এফ‌বি আই‌ডিতে গত ৪ ডিসেম্বর র‌বিবার ‌পো‌স্টে লি‌খেন,”mb ব‌্যবসায়ী রো‌হিঙ্গা সাংবা‌দিক (হাঁসাড়া না‌গের পাড়া বাড়ি ) আবার বল‌ছি।‌ বিএন‌পি এবং জামায়াত শি‌বির কে আবারও সেই জ্বালাও পোড়াও এ অনুপ্রা‌নিত কর‌লে হাঁসাড়া ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন ক‌ঠোর হ‌স্তে তা দমন কর‌বে। তার এমন পো‌স্ট মূর্হর্তে স্থানীয় নেতাকর্মীরা উ‌ত্তে‌জিত হ‌য়ে তা‌কে প্রকা‌শ্যে হামলা করার হুম‌কি দি‌তে থা‌কেন।

এ‌ বিষ‌য়ে সাংবা‌দিক আল আ‌মিন নিজ ও প‌রিবা‌রের নিরাপত্তার স্বা‌র্থে শ্রীনগর থানায় এক‌টি সাধারণ ডা‌য়েরী জি‌ডি দা‌য়ের ক‌রেন, যার নং-১৭৫। অথচ আলা‌মিন হাঁসাড়া ইউনিয়ন জাতীয় পা‌র্টির চলমান সভাপ‌তি ব‌লে জানা গে‌ছে।

এ ব‌্যপা‌রে পোস্টদাতা হাঁসাড়া ইউনিয়ন আওয়ামীলী‌গের সাধারণ সম্পাদক,জ‌সিম উ‌দ্দিন মুকুল ব‌লেন,আমার নিকট তথ‌্য প্রমাণ আ‌ছে ব‌লেই স্টোটাস দি‌য়ে‌ছি।হাঁসাড়া ইউ‌পি আওয়ামীলী‌গের সভাপ‌তি,হা‌বিব হাসান ব‌লেন, ষয‌দি তি‌নি ফেসবু‌কে স্টেটাস দি‌য়ে থা‌কেন, ত‌বে তার নিকট তার প্রমাণ র‌য়ে‌ছে,এ ব‌্যপা‌রে তি‌নিই ভা‌লো বল‌তে পার‌বে।

সাংবা‌দিক আল-আ‌মিন ব‌লেন,হাঁসাড়া কা‌লি কি‌শোর স্কুল ক‌লে‌জের রিইউ‌নিয়ন ক‌মি‌টি কে কেন্দ্র ক‌রে তার সা‌থে দূরত্ব সৃ‌ষ্টি হয়। এর জে‌রে তি‌নি আমার সামা‌জিক সম্মাহা‌নিসহ হামলা করার প‌রিকল্পনা কর‌তে থা‌কেন, আ‌মি জীব‌নের নিরাপত্তার স্বা‌র্থে শ্রীনগর থানায় এক‌টি জি‌ডি দা‌য়ের ক‌রে‌ছি।

আরও খবর

Sponsered content