সারাদেশ

সরকার নির্ধারিত বেতন দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ১২:৪৪:২০ প্রিন্ট সংস্করণ

মানিকগঞ্জ প্রতিনিধি।।।মানিকগঞ্জের রাইজিং স্পিনিং মিলের প্রায় আড়াই হাজার শ্রমিক সরকার নির্ধারিত বেতন কাঠামোর দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করেছেন। মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল পৌনে ৯টা থেকে ওই টেক্সটাইল মিলের কর্মীরা এই অবরোধ শুরু করেন।

এ ঘটনায় মহাসড়কের উভয় দিকে এক কিলোমিটার করে যানবাহনের লম্বা লাইন তৈরি হয়।পরে সকাল পৌনে ১০টায় সাটুরিয়া থানা পুলিশ ও গোলড়া হাইওয়ে থানা পুলিশ আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের সরিয়ে দিলে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাটুরিয়া অংশের নয়াডিঙ্গি এলাকায় রাইজিং টেক্সটাইল মিলের কর্মীরা সরকার নির্ধারিত বেতন বেতনের দাবি করে প্রথমে তারা মিলের অভ্যন্তরে বিক্ষোভ করেন।পরে মিলের সামনে ঢাকা-আরিচা সড়কে জড়ো হয়ে অবস্থান শুরু করেন।শ্রমিকদের অবরোধের কারণে সড়কের উভর পাশে যানজটের সৃষ্টি হয়।

নাম প্রকাশ না কারার শর্তে কয়েকজন শ্রমিক জানান,তারা কর্তৃপক্ষের কাছে সরকার নির্ধারিত বেতন দাবি করেন।কিন্তু মিল কর্তৃপক্ষ তাদের জানান,সরকার যে বেতন কাঠামো দিয়েছেন সেটি কেবল গার্মেন্টস শ্রমিকদের জন্য প্রযোজ্য। টেক্সটাইল মিলের শ্রমিকরা এর আওতায় পড়ে না।

এ জন্য বর্ধিত বেতন তারা দিতে অপারগতা প্রকাশ করায় বাধ্য হয়ে তারা আন্দোলনে নামেন।

পরে গোলড়া হাইওয়ে থানার ওসি সুকেন্দু বসু জানান, আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের মধ্যে আলোচনা করানোর শর্তে মহাসড়ক থেকে তারা অবরোধ তুলে নেন। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

আরও খবর

Sponsered content