রাজনীতি

সরকার ডামি ও তামাশার যে নির্বাচনের আয়োজন করছে-রিজভী

  প্রতিনিধি ২৭ ডিসেম্বর ২০২৩ , ১:১৮:১২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,দেশের জনগণ ‘একতরফা’ নির্বাচন বর্জন করছে।সরকার ডামি ও তামাশার যে নির্বাচনের আয়োজন করছে,তাতে জনগণ সাড়া দিচ্ছে না।

আজ বুধবার সকালে রাজধানীর শান্তিনগর মোড় ও কাঁচাবাজার এলাকায় গণসংযোগ ও প্রচারপত্র বিতরণকালে রুহুল কবির রিজভী এসব কথা বলেন। বিএনপির পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

সরকারের পদত্যাগ, ‘ডামি’ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত গড়তে দ্বিতীয় দফায় সারা দেশে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করছে বিএনপি। তিন দিনের এই কর্মসূচির দ্বিতীয় দিন আজ।

রুহুল কবির রিজভী বলেন, যে নির্বাচনের ফলাফল নির্ধারণ হয়ে আছে,তা নিয়ে ভোটারদের মধ্যে ন্যূনতম আগ্রহ নেই।গণতান্ত্রিক বিশ্বও তথাকথিত এই ভোট উৎসবকে প্রত্যাখ্যান করেছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন,সাধারণ মানুষ ক্ষমতাসীন দলের ডাকে সাড়া না দেওয়ায় তাঁদের জোর করে মিছিলে নেওয়া হচ্ছে।এলাকাছাড়া করার ভয় দেখানো হচ্ছে।ভাতার কার্ড ছিনিয়ে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে।নৌকার প্রচার মাইকের আওয়াজ শুনলেই লোকজন সেখান থেকে পালিয়ে যাচ্ছেন।ভোটের উৎসবের বদলে সারা দেশে আতঙ্ক বিরাজ করছে।

শান্তিনগর মোড় ও কাঁচাবাজার এলাকায় বিএনপির এই গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন দলটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম,তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ,মৎস্যজীবী দলের সদস্যসচিব আব্দুর রহিম প্রমুখ।

এ ছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান,সেলিমা রহমানসহ অন্য নেতারা আজ বিভিন্ন স্থানে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেছেন। বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা সমমনা দল-জোটগুলোও একই ধরনের কর্মসূচি পালন করছে।

আরও খবর

Sponsered content