রাজনীতি

সরকার কখনই দুর্নীতি জায়গায় হাত দিতে চায় না-ব্যারিস্টার সুমন

  প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৩:০১:১৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সরকার কখনই দুর্নীতি জায়গায় হাত দিতে চায় না বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।তিনি বলেছেন,যে জায়গায় হাত দিলে কোনো ঝামেলা হবে না সেখানে হাত দিয়ে সরকার পার হয়ে যেতে চায়।

বুধবার সিংগাইরের একটি মামলার আসামি পক্ষের আইনজীবী হিসেবে জামিন শুনানির জন্য মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আসেন।আদালত থেকে বের হয়ে আইনজীবী ভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ক্রীড়ামোদী এই সংসদ সদস্য বলেন,খেলাধুলার মাধ্যমে তরুণ ও যুব-সমাজকে মাদক থেকে দূরে রাখতে হবে।কারণ মাদকে দেশের ১২টা ছাড়িয়ে ১৩টা বেজে গেছে।আমি খেলাধুলার মাধ্যমে ১২-১৩টা থেকে ৮-১০টায় নেমে আসার চেষ্টা করছি। যাতে মানুষ বলতে না পারে যে মাদকের কারণে দেশের ১২টা বেজে গেছে।’

তিনি বলেন,চেষ্টা করে যাচ্ছি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে।সবার সহযোগিতায় এক্ষেত্রে আমি বলিষ্ঠ ভূমিকা রাখতে পারব।কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর আমার চিন্তার মধ্যে মিল আছে।আমরা দুজনই মৃত্যুর পরোয়া করি না।

হবিগঞ্জ-৪ আসনের এই স্বতন্ত্র সংসদ সদস্য সরকারের সমালোচনা করে বলেন,যারা পলিথিন তৈরি করে তারা বড় ব্যবসায়ী।সরকার তাদের ধরবে না,ধরতে চায় না।কারণ তারা অনেক শক্তিশালী।

‘সরকার উপরে উপরে বলে যে ব্যবস্থা নিচ্ছি।যারা পলিথিন ব্যবহার করে,তাদের ম্যাজিস্ট্রেট দিয়ে জরিমানা করে।এতে পলিথিনের যথেচ্ছ ব্যবহার বন্ধ হবে না।পলিথিন বন্ধ করতে হলে সরকারকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। মূল জায়গায় সরকারকে হাত দিতে হবে।

‘সরকার কখনোই মূল (দুর্নীতি) জায়গায় হাত দিতে চায় না। অথচ ১৯৯৫ সালে দেশে পলিথিনকে নিষিদ্ধ করা হয়েছে।’

প্রসঙ্গত,রাজধানীতে এবি সিদ্দিকের একটি শো-রুম থেকে সাভারের কিছু ব্যক্তি গাড়ি কেনেন।আর সিংগাইর এবি ব্যাংক শাখার লেনদেনের মাধ্যমে গাড়ির টাকা পরিশোধ করা হয়। শো-রুম মালিক এবি সিদ্দিক সেই টাকা তুলে নেন।এরপর গাড়ির টাকা লেনদেনে অনিয়মের অভিযোগে এবি সিদ্দিকসহ সাতজনকে আসামি করে ২০২০ সালে মানিকগঞ্জের সিংগাইর থানায় একটি মামলা করে সিংগাইর শাখার এবি ব্যাংক।

মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় দুর্নীতি দমন কমিশনকে (দুদুক)।তদন্ত শেষে দুদুক আদালতে চার্জশিট জমা দেয়। বর্তমানে মামলাটি মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন।ওই মামলায় আসামি এবি সিদ্দিকের শুনানির ছিল বুধবার।শুনানির জন্য মানিকগঞ্জে আসেন ব্যারিস্টার সুমন। আদালতে শুনানি শেষে আসামি এবি সিদ্দিকের জামিন মঞ্জুর হয়েছে।

আরও খবর

Sponsered content