আন্তর্জাতিক

সরকারি কর্মকর্তা বাসায় ও অফিসে দুদকের তল্লাশি ১০০ কোটির আয়বহির্ভূত সম্পত্তি উদ্ধার

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৪ , ২:২৬:১৯ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।সরকারি এক কর্মকর্তার সম্পত্তির খোঁজ করতে গিয়ে চোখ কপালে উঠেছে দুর্নীতি দমনকারী কর্মকর্তাদের।দিনভর তার বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে ১০০ কোটির আয়বহির্ভূত সম্পত্তি।চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।সংবাদমাধ্যমটি বলছে,শিবা বালাকৃষ্ণ নামে তেলঙ্গানার এক সরকারি কর্মকর্তার বাড়ি থেকে প্রায় ১০০ কোটি রুপির সম্পত্তি উদ্ধার করেছে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা (এসিবি)।তিনি তেলেঙ্গানার রিয়েল এস্টেট রেগুলেটরি অথোরিটির সেক্রেটারি। এর আগে হায়দরাবাদ মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথোরিটির পরিচালকও ছিলেন তিনি।

প্রাথমিক তদন্তের পর পুলিশের দুর্নীতি দমন ব্যুরোর দাবি, শিবা বালাকৃষ্ণ নামের ওই সরকারি কর্মকর্তা বিভিন্ন রিয়েল এস্টেট কোম্পানিকে বেআইনিভাবে অনুমোদন দিয়েছেন।তার বিনিময়ে কোটি কোটি রুপি অর্থ ও দামি উপহার আদায় করেন তিনি।

সংবাদমাধ্যম বলছে,হিসাব বহির্ভূত সম্পত্তির হদিস পেতেই বুধবার ভোর থেকে অভিযানে নামে এসিবি।বালাকৃষ্ণের বাড়ি ও অফিস মিলিয়ে মোট ২০ জায়গায় তল্লাশি চালানো হয়। ভোর ৫টা থেকে শুরু হয়েছিল তল্লাশি,রাতভর সেই তল্লাশি চলে। এর মধ্যে বালাকৃষ্ণের বাড়ি এবং অফিস ছাড়াও তার আত্মীয়দের বাড়িতেও তল্লাশি চলে।

বৃহস্পতিবারও (২৫ জানুয়ারি) বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হতে পারে বলে জানা গেছে।বালাকৃষ্ণের বিরুদ্ধে আয়-বহির্ভূত সম্পত্তি অর্জনের মামলাও দায়ের করা হয়েছে ইতোমধ্যে।

দুর্নীতি দমন শাখা জানিয়েছে,আয়ের সঙ্গে সঙ্গতিহীন প্রচুর সম্পত্তি অর্জন করেছেন বালাকৃষ্ণ।এইচএমডিএ এবং রেরা-র অফিসেও চিরুনি তল্লাশি চালান এসিবির কর্মকর্তারা।বিপুল সম্পদ সংগ্রহের জন্য বালাকৃষ্ণ তার সরকারি পদকে কাজে লাগিয়েছেন বলে সন্দেহ করছে এসিবি।

তল্লাশি অভিযানে এখন পর্যন্ত বালাকৃষ্ণের বাড়ি থেকে ১০০ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।এর মধ্যে নগদ ৪০ লাখ রুপি রয়েছে,পাওয়া গেছে দুই কেজি স্বর্ণের গহনা। এছাড়া ৬০টি দামি বিদেশি ঘড়ি,১৪টি আইফোন,১০টি ম্যাক বুক ও আইপ্যাড,একাধিক ইলেকট্রনিক গ্যাজেট, ব্যাংক ডিপোজিট ও ফ্ল্যাটের নথিও উদ্ধার হয়েছে ওই বাড়ি থেকে। এর পাশাপাশি বেনামি একাধিক সম্পত্তিও উদ্ধার হয়েছে বলে দাবি করেছে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা (এসিবি)।

আরও খবর

Sponsered content