শিক্ষা

সব শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ব্যবস্থাপনায় উৎসব মুখর পরিবেশ যথাযথ আড়ম্বরে বাংলা নববর্ষ উদযাপন করবে

  প্রতিনিধি ৭ এপ্রিল ২০২৩ , ৫:১৪:২৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।। আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ।১৪১৭ বাঙ্গাব্দের প্রথম দিনটি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে উদযাপন করতে হবে।সব শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ব্যবস্থাপনায় উৎসবমুখর পরিবেশে নববর্ষ উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিন সকালে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি করতে হবে।

জানা গেছে,বাংলা নববষ উদযাপন উপলক্ষে আয়োজিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এসব সিদ্ধান্ত হয়েছে।গত ২০ মার্চ অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

গত ২৮ মার্চ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্তের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে জানানো হয়।

সভায় সিদ্ধান্ত হয়েছে,সব শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ব্যবস্থাপনায় উৎসব মুখর পরিবেশ যথাযথ আড়ম্বরে বাংলা নববর্ষ উদযাপন করবে। ইউনেস্কো মঙ্গল শোভাযাত্রাকে অপরিমেয় বিশ্ব সংস্কৃতির তালিকায় অন্তর্ভুক্ত করার বিষয়টি গুরুত্ব সহকারে প্রচার করতে হবে।সকালে অবশ্যিকভাবে শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি করতে হবে।এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নির্দেশনা জারি করবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এ বিষয়টি বাস্তবায়ন করবে।

আরও খবর

Sponsered content