রাজনীতি

শুধু বক্তৃতায় বেগম খালেদা জিয়ার মুক্তি মিলবে না-গয়েশ্বর চন্দ্র রায়

  প্রতিনিধি ২৯ জুন ২০২৪ , ৪:২৯:৪২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন,যুদ্ধ করেই দেশ স্বাধীন করতে হয়েছে, তাই শুধু বক্তৃতায় বেগম খালেদা জিয়ার মুক্তি মিলবে না।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।বেলা পৌনে তিনটার দিকে সমাবেশ শুরু হয়।

বিশেষ অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র বলেন,বিগত সাতটি বছর খালেদা জিয়া মঞ্চে আসেন না,জনগণ তাঁর কণ্ঠ শুনতে পায় না।সরকার নির্বাহী আদেশে তাঁর সাজা স্থগিত করেছে। তিনি এখনো বন্দী,তিনি উপযুক্ত চিকিৎসা পান না,জামিন পান না,অথচ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা জামিন পান।

বিএনপির এই নেতা বলেন,যে মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে,সে মামলায় এক দিনের জন্যও তাঁকে কারাদণ্ড দেওয়ার কোনো কারণ নেই।শেখ হাসিনাকে খুশি করার জন্যই এই রায়।আর যারা ক্ষমতায় আনে, তাদের সন্তুষ্টির জন্যই এই রায়।’

খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব মুছে যাবে বলেও মন্তব্য করেন গয়েশ্বর রায়।তিনি বলেন, যেসব চুক্তি ভারতের সঙ্গে (সরকার) করেছে,প্রতিটি চুক্তি বাংলাদেশকে ধ্বংস করার জন্য।

‘আমরা ভারতবিরোধী নই,আমরা আমাদের দেশের স্বাধীনতা, গণতন্ত্রের পক্ষে’ উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র আরও বলেন, যারা আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় রাখছে,তারা বাংলাদেশকে তাদের কলোনি বানাতে চায়।

তিনি বলেন,আমরা বন্ধুত্ব চাই,কিন্তু প্রভুত্ব চাই না।আমরা চাই না,বন্ধুত্বের নামে আমার দেশের স্বার্থ ক্ষুণ্ন হোক।এটাই বিএনপির দোষ,এটাই তো খালেদা জিয়ার দোষ।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশ হয়।এতে প্রধান অতিথির উপস্থিতি ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও খবর

Sponsered content