সারাদেশ

শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসারকে বালশি ছাড়া শোয়ায়ে দেয়ার হুমকি দিল রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন

  প্রতিনিধি ১২ জুন ২০২৩ , ১২:১২:০৮ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি॥ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের সঙ্গে শিল্পকলা একাডেমির দায়িত্বে থাকা জেলা কালচারাল অফিসার মোহাম্মদ হাসানুর রশিদের বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে। এ সময় রিটার্নিং কর্মকর্তা কালচারাল অফিসারকে ‘তোমাকে শোয়ায়ে দিব’ বলে হুমকি দেন। পরে উপস্থিত অন্যান্য কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সোমবার (১২ জুন) বিকেল পৌনে ৫টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশাল জেলা শিল্পকলা একাডেমি নির্বাচনের ফলাফল ঘোষণার জন্য নির্ধারিত করা হয়। সে অনুসারে ভোট শেষে শিল্পকলা একাডেমিতে বিকেল সাড়ে ৪টার দিকে আসেন কর্মকর্তারা। এ সময় কর্মকর্তারা জেলা কালচারাল কর্মকর্তাকে মিলনায়তনের এসি ছাড়ার জন্য বলেন। কালচারাল কর্মকর্তা রিটার্নিং কর্মকর্তাকে জানান, বিকেলে মিলনায়তন ব্যবহারের কোনো নির্দেশনা তিনি পাননি। তাছাড়া নির্দেশনা ছাড়া এসি ব্যবহার করলে তার বিদ্যুৎ বিল তাকেই পরিশোধ করতে হবে। এ নিয়ে প্রথমে রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা কাটাকাটি হয়।

কালচারাল কর্মকর্তা মোহাম্মদ হাসানুর রশিদ বলেন, রিটার্নিং কর্মকর্তা কথা বলার সময় আমাকে বলেন- ‘এসি না ছাড়লে তোমাকে বালিশ ছাড়া শোয়ায়ে দিব।’ তিনি যে শব্দ ব্যবহার করেছেন তা আপত্তিকর। এছাড়াও তিনি যে আচরণ করেছেন তা একজন সরকারি কর্মকর্তা হিসেবে তিনি পারেন না। রিটার্নিং কর্মকর্তা আমাকে দেখে নেওয়ার হুমকি দেন। শিল্পকলার স্টাফদের হুমকি দেন। আমরা পা নিয়ে যেতে পারবো না বলে হুমকি দেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা গণমাধ্যমে কোনো কথা বলেননি। তবে সবার সামনেই কালচারাল কর্মকর্তার সঙ্গে তর্কাতর্কি করতে দেখা গেছে।

পরে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক অ্যাডভোকেট আফজালুল করিম, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন ও নির্বাচন কমিশনের কর্মকর্তারা দুই পক্ষকে দুই দিকে ঠেলে সরিয়ে দেন। তর্কবিতর্কের পরে মিলনায়তনের এসি ছাড়া হয়।

আরও খবর

Sponsered content