শিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি ২দিন

  প্রতিনিধি ২০ জুন ২০২৪ , ৫:১৭:৫৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ছুটি সংক্ষিপ্ত করার পর ফিরিয়ে আনা হয়েছে শনিবারের সাপ্তাহিক ছুটি। এখন থেকে শুক্রবারের পাশাপাশি শনিবারও বন্ধ থাকবে স্কুল-কলেজ ও মাদরাসা।

বৃহস্পতিবার (২০ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে নেয়া এ সিদ্ধান্ত মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন।

এর আগে,তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিখন ঘাটতি দেখা দেয়।এরপর সেই ক্ষতি পুষিয়ে নিতে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল করে সরকার।এ নিয়ে সমালোচনা হলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী আশ্বাস দেন,কলেজ সংযুক্ত শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া মাধ্যমিকপর্যায়ের অন্যান্য প্রতিষ্ঠানে শনিবারের বন্ধ পুনর্বহালের সিদ্ধান্ত নেয়া হয়েছে।ঈদুল আজহার পর প্রজ্ঞাপনের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

সেই প্রতিশ্রুতি অনুযায়ী শনিবারের ছুটি বহাল করেছে সরকার।

জানা যায়,শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ স্কুল-কলেজ ও মাদরাসায় এখন থেকে শুক্রবারের পাশাপাশি শনিবারও আগের মতো সাপ্তাহিক ছুটি থাকবে।

এদিকে,শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে। ২ জুলাইয়ের পরিবর্তে স্কুল-কলেজ-মাদরাসা খুলবে আগামী ২৬ জুন।অর্থাৎ,চলমান ছুটি শেষ হওয়ার এক সপ্তাহ আগেই খুলে যাবে শিক্ষাপ্রতিষ্ঠান।

কারণ হিসেবে বলা হচ্ছে,এবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ক্লাস কম হয়েছে।আবার শনিবার থেকে সাপ্তাহিক ছুটি চালু হওয়ায় সিলেবাস শেষ করা নিয়ে সমস্যা হতে পারে।তাই ঈদের ছুটি অপরিবর্তিত থাকলেও গরমের ছুটি কমিয়ে দেয়া হলো।

আরও খবর

Sponsered content