চাকরির খবর

শিক্ষকদের যোগদান বা এমপিওভুক্তির আবেদন করতে চতুর্থ গণবিজ্ঞপ্তির অ্যাপ্লিকেন্ট কপি প্রয়োজন হবে না

  প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৪০:৩০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সদ্য নিয়োগের চূড়ান্ত সুপারিশ পাওয়া শিক্ষকদের যোগদান বা এমপিওভুক্তির আবেদন করতে চতুর্থ গণবিজ্ঞপ্তির অ্যাপ্লিকেন্ট কপি প্রয়োজন হবে না। অ্যাপ্লিকেন্ট কপির জন্য এনটিআরসিএতে ভিড় না করার অনুরোধ জানিয়েছেন সংস্থাটির কর্মকর্তারা।

এনটিআরসিএ বলছে,স্কুল-কলেজ,মাদারাসা ও কারিগরির এমপিও নীতিমালায় নতুন শিক্ষকদের এমপিওভুক্তির আবেদনে প্রয়োজনীয় কাগজপত্রের তালিকায় গণবিজ্ঞপ্তিতে আবেদনের কপি বা অ্যাপ্লিক্যান্ট কপির কথা উল্লেখ নেই।তাই যোগদান ও এমপিওভুক্তিতে আবেদনের কপির প্রয়োজন হবে না।

এনটিআরসিএর শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান শাখার এক কর্মকর্তা জানান,চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পাওয়া শিক্ষক আমাদের সঙ্গে যোগাযোগ করে অ্যাপ্লিকেন্ট কপি চাচ্ছেন।তবে নতুন শিক্ষকদের যোগদান বা এমপিওভুক্তির আবেদনের ক্ষেত্রে অ্যাপ্লিক্যান্ট কপির প্রয়োজন নেই।কেননা এমপিও নীতিমালাতে উল্লেখ নেই।আমরা নীতিমালগুলো যাচাই করে এমনটাই দেখেছি।

তিনি আরো বলেন,এমপিওভুক্তির আবেদনের ক্ষেত্রে গণবিজ্ঞপ্তি ও নিয়োগ সুপারিশের কপি প্রয়োজন হবে।যেসব কাগজপত্র প্রয়োজন হবে তাও এমপিও নীতিমালায় লিপিবদ্ধ করা আছে।

প্রসঙ্গত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগের জন্য ২৭ হাজার ৭৪ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশ করেছে এনটিআরসিএ।আগামী ১৯ অক্টোবরের মধ্যে যোগদান করতে বলা হয়েছে।

আরও খবর

Sponsered content