আন্তর্জাতিক

লাখ টাকার ড্রোন ক্যামেরা অর্ডার করে ৫ রুপি দামের তিনটি সাবান

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২২ , ৫:৩৯:২৪ প্রিন্ট সংস্করণ

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট।।অনলাইনে ই-কমার্স প্রতিষ্ঠান থেকে জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড ওয়ানপ্লাসের ফোন অর্ডার করে সাবান পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভারতের মুম্বাইয়ের অশোক ভাম্বানি নামের এক গ্রাহক এমন অভিযোগ করেছেন।

হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজা উপলক্ষে ভারতে চলছে দ্যা গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল।

প্রতিবছরের মতো চলতি বছরেও এ উপলক্ষে ই-কমার্স প্রতিষ্ঠান তাদের সকল পণ্যে বিশেষ ছাড় ঘোষণা করেছে। এ সুযোগে অনেক ই-কমার্স প্রতিষ্ঠান প্রতারণার আশ্রয় নিচ্ছে। এবার প্রতারণার অভিযোগ পাওয়া গেল অ্যামাজনের বিরুদ্ধে।

ভারতীয় সংবাদমাধ্যমকে অশোক ভাম্বানি বলেন, অ্যামাজন ইন্ডিয়া ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে ওয়ানপ্লাসের ফাইভজি ফোন অর্ডার করেছিলেন তিনি। ৫৫ হাজার রুপিতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৮ হাজার টাকা) ফোনটি কেনেন তিনি।

অর্ডার ডেলিভারির পাওয়ার পর, তিনি সাথে সাথে বক্সটি খুলেননি, নবরাত্রির উৎসবের জন্য অপেক্ষা করেন। ওই দিন বক্সটি খুলে ভেতরে দেখতে পান ৫ রুপি দামের তিনটি সাবান (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮ টাকা)।

এই ঘটনায় অশোক অ্যামাজনের কাস্টমার কেয়ারে এই বিষয়ে অভিযোগ করেন। তবে এ ব্যাপারে কোম্পানির পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো প্রদক্ষেপ গ্রহণ করা হয়নি।

এদিকে ই-কমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্টে ল্যাপটপ অর্ডার করে সাবান পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভারতের আমেদাবাদের যশস্বী শর্মা নামের এক ছাত্র এমন অভিযোগ করেছেন।

পাশাপাশি মিশো নামে একটি ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে লাখ টাকার ড্রোন ক্যামেরা অর্ডার করে ১ কেজি আলু পেয়েছেন ভারতের এক গ্রাহক।

আরও খবর

Sponsered content