রাজনীতি

লক্ষ্মীপুরে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীদের গণপদত্যাগ

  প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২৩ , ৩:২০:৫২ প্রিন্ট সংস্করণ

রামগঞ্জ(লক্ষীপুর)প্রতিনিধি।।লক্ষ্মীপুরের রামগঞ্জে ইউনিয়ন ছাত্রলীগের কিমিটিতে বিতর্কিতদের সভাপতি ও সম্পাদক করায় গণপদত্যাগের স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি করেন বিক্ষুব্ধ একাংশের নেতাকর্মীর।বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে উপজেলার গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মী গণপদত্যাগ করে স্বাক্ষর দেন। স্বাক্ষর শেষে নতুন কমিটি বাতিলের দাবিতে করপাড়ার গাজীপুর বাজারে বিক্ষোভ-সমাবেশ করেন তারা।

এর আগে এ কমিটি নিয়ে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দেন ছাত্রলীগের ৬ নেতা।

গণপদত্যাগকারীদের মধ্যে রয়েছেন- সাবেক করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক নাজুম মাহমুদ রিফাত, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ্ আল মামুন, সহ-সম্পাদক মারুফ খান সায়মন, হোসাঈন সজিব, আকরাম হোসেন, করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির আল সাফা, সাংগঠনিক সম্পাদক ফজলে আজিম হৃদয়, দাউদ হোসেন এলাহান, ছাত্রলীগ নেতা মো. সাকিল হোসেন, কাজী ওমর রাব্বি, মো. রাসেদ আলম, মো. আল আমিন, মো. ফয়সাল, রিদু চৌধুরীসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী।

অন্দোলনকারীদের অভিযোগ,আট লাখ টাকার বিনিময়ে পারভেজ আলমকে সভাপতি ও মাহবুব আলম হৃদয়কে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।কমিটির সভাপতি পারভেজ স্যানিটারি মিস্ত্রি আর সাধারণ সম্পাদক মাহবুব চা দোকানি।কমিটির একাধিক নেতার বিরুদ্ধেও মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে।তাদের পরিবারের সদস্যরাও বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

এদিকে,এ নতুন কমিটি ঘোষণার পর ১৮ জানুয়ারি সোনালীনিউজে ‘৮ লাখ টাকায়’ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি!শিরোনামে সংবাদ প্রকাশ হলে সমালোচনা শুরু হয়।

আন্দোলনে অংশ নেওয়া সাব্বির আল সাফা বলেন,টাকার বিনিময়ে সভাপতি-সম্পাদক পদ বিক্রি করা হয়েছে। রাজনীতিতে তাদের অবদান নেই।বিষয়টি আমরা এমপিসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের সিনিয়র নেতাদের জানিয়েছি। এখন আমরা নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ-সমাবেশ ও গণপদত্যাগের সই সংগ্রহ কর্মসূচি পালন করছি।

গণপদত্যাগ স্বাক্ষরে উপস্থিত ছাত্রলীগ নেতা নাজিম মাহমুদ রিফাত ক্ষোভ প্রকাশ করে বলেন,রাতের আঁধারে টাকার বিনিময়ে করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এ কমিটি ঘোষনা করার পর থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের ভেতরে চরম ক্ষোভ দেখা দিয়েছে।মাদক কারবারির সঙ্গে জড়িত ও মামলা রয়েছে তারাও এ কমিটির নেতা।সবাই জানে নতুন কমিটির শীর্ষ দুই নেতা কখনো ছাত্রলীগ করেনি। জেলা কমিটি বিষয়টি সরেজমিন তদন্ত করে এই কমিটি বিলুপ্ত করার জন্য জোর দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত:-গত সোমবার (১৬ জানুয়ারি) মধ্যরাতে করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের (আংশিক) ১২ সদস্যবিশিষ্ট কমিটি ফেসবুকে দেওয়া হয়।রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল ও সাধারণ সম্পাদক সাজিদ হাসান অভি এ কমিটি অনুমোদন করেন।এতে মো. পারভেজ আলমকে সভাপতি ও মাহবুব আলম হৃদয়কে সাধারণ সম্পাদক করা হয়।

আরও খবর

Sponsered content