ব্যবসা ও বাণিজ্য সংবাদ

রোববার এলপিজি গ্যাসের মূল্য নির্ধারণ করা হবে

  প্রতিনিধি ৩ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:৫৩:৪৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ফেব্রুয়ারি মাসে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্য বাড়ছে নাকি কমছে,তা জানা যাবে রোববার (৪ ফেব্রুয়ারি)।এদিন এক মাসের জন্য এলপিজির নতুন দাম ঘোষণা করা হবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সচিব ব্যারিস্টার মো. খলিলুর রহমান খান সময় সংবাদকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন,সৌদি আরামকো ঘোষিত ফেব্রুয়ারি ২০২৪ মাসের সৌদি সিপি অনুযায়ী এই মাসের জন্য ভোক্তাপর্যায়ে বেসরকারি এলপিজির মূল্য সমন্বয় সম্পর্কে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের নির্দেশনা রোববার দুপুর আড়াইটায় ঘোষণা করা হবে।

এর আগে গত ২ জানুয়ারি টানা ৬ষ্ঠ মাসের মতো ভোক্তা পর্যায়ে বাড়ানো হয় এলপিজির দাম।ডিসেম্বরের তুলনায় জানুয়ারি মাসে ১২ কেজি সিলিন্ডারের দাম ২৯ টাকা বাড়িয়ে ১ হাজার ৪৩৩ টাকা নির্ধারণ করা হয়।

একইসঙ্গে অটোগ্যাসের দামও বাড়ায় বিইআরসি।জানুয়ারি মাসে ভোক্তা পর্যায়ে অটোগ্যাসের মূসকসহ দাম প্রতি লিটার নির্ধারণ করা হয় ৬৫ টাকা ৬৭ পয়সা।

উল্লেখ্য,২০২৩ সালে ৫ দফা কমেছিল এলপিজি ও অটোগ্যাসের দাম,আর বেড়েছে ৭ দফা।গত বছরের জানুয়ারি,মার্চ,এপ্রিল,জুন ও জুলাই মাসে কমেছিল এলপিজির ও অটোগ্যাসের দাম।আর দাম বেড়েছিল ফেব্রুয়ারি,মে,আগস্ট,সেপ্টেম্বর,অক্টোবর,নভেম্বর ও ডিসেম্বর মাসে।

আরও খবর

Sponsered content