সারাদেশ

রাজউকের উচ্ছেদ অভিযান

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২৩ , ৩:০৫:৪৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকার উত্তরখান মাজার এলাকায় নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।এসময় বেশ কয়েকটি নকশা বহির্ভূত ভবনের কিছু অংশ ভেঙে ফেলা হয়।

বৃহস্পতিবার (জুলাই ২৭) সকাল থেকে দুপুর পর্যন্ত এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সামসুল হক।

তিনি বলেন,রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ জোন ২/১ আওতাধীন উত্তরখান মাজার এলাকায় রাজউক নকশা ছাড়া ভবন নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি।এলাকায় নকশা বহির্ভূত চারটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ তিনটি ভবনের মালিকদের জরিমানা করা হয়।তাৎক্ষনিক জরিমার সাত লাখ টাকা আদায় করা হয়।নকশা বহির্ভূত নির্মাণাধীন ভবনগুলোর সেটব্যাক ও ভয়েড এ ব্যত্যয় পাওয়া গেছে। প্রাথমিকভাবে সতর্ক করে কাজ বন্ধ করে দিয়েছি।একই সঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ছাড়া ইমারত নির্মাণ না করে সে বিষয়ে মুচলেকা নেওয়া হয়।

ঢাকার উত্তরখান মাজার এলাকায় উচ্ছেদ সময় নির্মাণাধীন একটি ভবনের অংশ ভেঙে ফেলা হয়। সৌজন্য ছবি

ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সামসুল হক বলেন,ডেঙ্গু রোগের সংক্রমণ ও বিস্তার রোধে নির্মাণাধীন ভবনের বেজমেন্টে পানি যেনো জমে না থাকে মালিকদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে।পরবর্তী কর্মসূচিতে লার্ভা শনাক্ত হলে জরিমানাসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন রাজউক জোন ২/১ এর অথরাইজড অফিসার মো. শাহরিয়ার সিদ্দিকী, সহকারি অথরাইজড অফিসার আব্দুল লতিফ,ইমারত পরিদর্শ আমিন কবির,মাসুদুর রহমান,সরফুদ্দীন,জাকারিয়া সুলতানা আলম, অন্যান্য রাজউকের কর্মকর্তারা।

আরও খবর

Sponsered content