আন্তর্জাতিক

রহস্যজনক বস্তু’ যুদ্ধবিমান পাঠিয়ে ভূপাতিত করলো-যুক্তরাষ্ট্র

  প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০২৩ , ১:২৩:৪২ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।এবার ৪০ হাজার ফুট ওপর দিয়ে উড়া একটি ‘রহস্যজনক বস্তু’ যুদ্ধবিমান পাঠিয়ে ভূপাতিত করলো যুক্তরাষ্ট্র।

চীনা গোয়েন্দা বেলুন শনাক্ত ও তা ধ্বংস করা নিয়ে চলমান উত্তেজনার মধ্যেই এবার যুক্তরাষ্ট্রের আকাশে ওই ‘রহস্যজনক বস্তুর’ দেখা পাওয়া গেল।খবর সিএনএনের।

পরে যুদ্ধবিমান পাঠিয়ে সেটা ধ্বংসও করা হয়েছে।যদিও রহস্যজনক বস্তুটি কী ছিল,সেটা নিশ্চিত করে জানাতে পারেনি মার্কিন প্রশাসন।

হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে,শুক্রবার যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলে আলাস্কার আকাশে ওই বস্তুকে উড়তে দেখা যায়।আকাশে অনেক ওপর দিয়ে সেটা উড়ছিল।

এ বিষয়ে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেন,আলাস্কার আকাশে শনাক্ত করা উড়ন্ত বস্তুটি আসলে কী ছিল,সেটা এখনো জানা যায়নি।সেটার উদ্দেশ্য ও কোথা থেকে এসেছে—এসব প্রশ্নের উত্তরও অজানা।

জন কিরবি আরও জানান,ওই বস্তু ৪০ হাজার ফুট ওপর দিয়ে উড়ছিল।তাই উড়োজাহাজ চলাচলে ঝুঁকি বিবেচনায় সেটিকে ভূপাতিত করা হয়েছে।

প্রেসিডেন্ট জো বাইডেন সামরিক বাহিনীকে বস্তুটি ধ্বংস করার নির্দেশ দিয়েছেন।মূলত,এর পরপরই যুদ্ধবিমান পাঠিয়ে সেটিকে ভূপাতিত করা হয়।

আরও খবর

Sponsered content