অপরাধ-আইন-আদালত

রংপুরে প্রথম আলোর সম্পাদক সহ ৪জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২৩ , ৫:৪৯:৫২ প্রিন্ট সংস্করণ

রংপুর প্রতিনিধি।।রংপুরে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক ড. তুহিন ওয়াদুদসহ ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।সোমবার (১৭ এপ্রিল) দুপুরে অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী এ মামলা করেন।তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।পরে রংপুর সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন-প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, বার্তা সম্পাদক রাজিব বসুনিয়া, প্রতিবেদক জহির রায়হান ও বেরোবি বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ।

 

 

অভিযোগে বলা হয়, গত ১০ জানুয়ারি কুড়িগ্রামের রাজারহাটে চাকিরপশার নালাকে নদ হিসেবে উল্লেখ করে প্রথম আলোতে সংবাদ প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনে মামলার বাদী অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলীকে হেয় প্রতিপন্ন করা হয়। এই প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করা হয়।

 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকটে সামছুল হুদা বলেন,বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী একজন সম্মানতি ব্যক্তি।প্রথম আলোতে সংবাদ পরিবেশনের মাধ্যমে তার সম্মানহানি করা হয়ছে।আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।আমরা আশাবাদী ন্যায় বিচার পাবো।

আরও খবর

Sponsered content