অপরাধ-আইন-আদালত

গ্রামীণ ব্যাংকের গ্রাহকদের টাকা আত্মসাত ১০ বছরের সশ্রম করাদণ্ড

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২২ , ৯:৫১:১৮ প্রিন্ট সংস্করণ

আদালত প্রতিবেদক (বরিশাল অফিস):- গ্রামীণ ব্যাংকের গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগে দায়েরকৃত মামলায় গ্রামীণ ব্যাংকের বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল শাখার সাবেক ব্যবস্থাপক মো. মাইদুল ইসলামকে দুটি মামলায় ১০ বছরের সশ্রম করাদণ্ড দিয়েছে আদালত।

একই সঙ্গে একটি মামলায় ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম করাদণ্ড এবং অপর একটি মামলায় এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত।

আজ মঙ্গলবার বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ আসামির উপস্থিতিতে এই রায় প্রদাণ করেন। রায় ঘোষণার পরে দণ্ডিত সাবেক ব্যাংক কর্মকর্তা মো. মইদুল ইসলামকে প্রিজন ভ্যানে বরিশাল কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চত করেছেন আদারতের বেঞ্চ সহকারী মো. হারুন অর রশিদ। মামলার বরাত দিয়ে তিনি জানান, উজিরপুর উপজেলার বামরাইল গ্রামীণ ব্যাংক কেন্দ্রে ম্যানেজার থাকাকালীন ২০০৯ সালের ১৫ জানুয়ারি থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত মেম্বরদের (গ্রাহক) মধ্যে বিশ্বাস ভঙ্গ ও প্রতারনার মাধ্যমে ১৭ জন গ্রাহকের ১ লক্ষ ৫৮ হাজার ৬৭০ টাকা আত্মসাত করেন।

এ ঘটনায় বরিশাল দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক মো. নাজিম উদ্দিন বাদী হয়ে ২০১৪ সালের ২ জুলাই মামলা দায়ের করেন। ২০১৭ সালে ২৭ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন বরিশাল কার্যালয়ের কর্মকর্তা নাজমুল হাসান আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত সাতজনের স্বাক্ষ্য গ্রহণ শেষে এই রায় দেন।

আরও খবর

Sponsered content