অপরাধ-আইন-আদালত

যুবক ছেলেদের চাকরি দেয়ার লোভ দেখিয়ে হাতিয়ে নেন লাখ লাখ টাকা

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ১০:৪১:৪৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।কথিত সেনাবাহিনীর সদস্য পরিচয়দাতা বগুড়ার শিবগঞ্জের ছোট নারায়ণপুর গ্রামের ফারুক শেখ অবশেষে চাকরি দেয়ার নামকরে সাড়ে ২৩ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তিন যুবকের দায়ের করা মামলায় পুলিশের হাতে আটক হয়েছেন।এলাকার মানুষের কাছে বলে বেড়ান, সেনাবাহিনীতে চাকরি করেন তিনি।মাঝে মাঝেই বাড়িতে ছুটি কাটাতে আসেন।রাস্তা ঘাটে চলাফেরা করেন সেনাবাহিনীর পোষাক পরে।সুযোগ পেলেই যুবক ছেলেদের চাকরি দেয়ার লোভ দেখিয়ে হাতিয়ে নেন লাখ লাখ টাকা।

শুক্রবার রাতে থানায় মামলার পর উপজেলার মোকামতলা ইউনিয়নের বড় হরিপুর গ্রাম থেকে তাকে আটক করে পুলিশ।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জেল হাজতে প্রেরন করেন।

মামলা ও ভুক্তভোগীদের দেয়া তথ্য সূত্রে জানা যায়,আটক ফারুক শেখ (২৮) নিজেকে কুমিল্লা EME কোর এর সেনা সদস্য দাবি করে এলাকার মানুষের কাছে পরিচয় দিতেন। আইডিকার্ড সম্বলিত সেনাবাহিনীর পোষাক পরে এলাকায় ঘুরাফেরা করতেন তিনি।সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে বিভিন্ন মানুষের থেকে টাকাও হাতিয়ে নিতেন

।এক পর্যায়ে উপজেলার মোকামতলা ইউনিয়নের বড় হরিপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে মিজানুর রহমান (২৪) এর কাছ থেকে ৮ লক্ষ টাকা, ও একই গ্রামের সুলতান মাহমুদের ছেলে মিজানুর রহমান (২২) এর কাছ থেকে সাড়ে ৭ লক্ষ টাকা ও মুরাদপুর গ্রামের সোহাগ বাবুর (২০) কাছ থেকে ৮ লক্ষ টাকাসহ সর্বমোট সাড়ে ২৩ লক্ষ টাকা হাতিয়ে নেন।

পরে চাকরি প্রর্থীরা জানতে পারেন ফারুক সেনাবাহিনীতে চাকরি করেন না।ফারুক ভুয়া পরিচয়ে তাদের থেকে টাকা হাতিয়ে নিয়েছে। চাকরি দিতে না পারায় তার কাছ থেকে টাকা ফেরৎ চাইলে ভুক্তভোগী যুবকদের মারপিট ও প্রাণ নাশের হুমকী দিতে থাকে ফারুক।পরে এ বিষযে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করলে শুক্রবার তাকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস জানান,আটক ফারুক সেনাবাহিনীর সদস্য নয়।সে মিথ্যা পরিচয়ে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে আটক করার পর শনিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

আরও খবর

Sponsered content