জাতীয়

যুদ্ধ নয়, শান্তিতে বিশ্বাস করে বাংলাদেশ-প্রধানমন্ত্রী, শেখ হাসিনা

  প্রতিনিধি ২১ নভেম্বর ২০২২ , ১০:০০:৩১ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,পঁচাত্তরে জাতির পিতাকে হত্যার মাধ্যমে খুনি ও যুদ্ধাপরাধীরা ক্ষমতায় এসে দেশের স্বাধীনতাকে ভূলন্ঠিত করার চেষ্টা করে। দেশের উন্নয়নের পাশাপাশি সশস্ত্রবাহিনীর উন্নয়নে সরকারের নানামুখী পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।বলেন, যুদ্ধ নয়, শান্তিতে বিশ্বাস করে বাংলাদেশ।বিশ্বের কোথাও দুর্ভিক্ষ হলে তা মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আওয়ামী লীগ একটানা ক্ষমতায় থাকায় দেশ ও জনগণের উন্নয়ন সম্ভব হয়েছে। সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষ্যে ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপারস হলে স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধীকারদের সংবর্ধনা অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন।

সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষ্যে শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের শহীদ বীর সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিবসটি উপলক্ষে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।

ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে মুক্তিযুদ্ধে সশস্ত্রবাহিনীর বীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিয়ে শুরু হয় সশস্ত্রবাহিনী দিবসের আনুষ্ঠানিকতা। প্রথমে শ্রদ্ধা জানান সশস্ত্রবাহিনীর সর্বাধিনায়ক ও রাষ্ট্রপতি মো আবদুল হামিদ। দেয়া হয় রাষ্ট্রীয় সালাম।

পুষ্পস্তবক অর্পনের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি সম্মান জানান রাষ্ট্রপতি। এরপর সকাল আটটা পনের মিনিটে শিখা অনিবার্ণে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে সশস্ত্রবাহিনীর বীর শহীদদের। এরপর সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানরা।

অনুষ্ঠানে, ২০২১-২০২২ সালের সশস্ত্র বাহিনীর শান্তিকালীন সেনা, নৌ, বিমান বাহিনী পদক এবং অসামান্য সেবার জন্য পদকপ্রাপ্ত সদস্যদের পদক দেন প্রধানমন্ত্রী। এরআগে, সশস্ত্রবাহিনীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন তিন বাহিনীর প্রধান।

আরও খবর

ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে সাংবাদিকেরা প্রবল চাপের মুখে আছেন

যাদের জন্য নতুন গাড়ি কেনা হচ্ছে,তারা সুষ্ঠু,নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য অপরিহার্য-আইনমন্ত্রী,আনিসুল হক

গৃহকর্মীদের শোষণ, বঞ্চনা ও নির্যাতন প্রতিরোধে সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ হতে হবে-পরিকল্পনামন্ত্রী, একেএম মান্নান

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্থনি ব্লিনকেনের কাছে প্রধানমন্ত্রীর উত্তরের চিঠিটি হস্তান্তর করেছেন-পররাষ্ট্রমন্ত্রী,ড. এ কে আব্দুল মোমেন

অ্যান্টিবায়োটিকের অপব্যবহার বন্ধে আইন হচ্ছে-স্বাস্হ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্র বাংলাদেশের বেসরকারি খাত ও অন্যান্য অংশীজনদের সাথে কাজ আরো গভীর করতে আগ্রহী-পিটার হাস

Sponsered content