জাতীয়

মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন-প্রধানমন্ত্রী,শেখ হাসিনা

  প্রতিনিধি ১২ জানুয়ারি ২০২৪ , ১:০৭:১৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে পঞ্চমবারের মত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বেলা ১১টার পর সাভারের জাতীয় স্মৃতিসৌধে যান নতুন মন্ত্রিসভার সদস্যরা।

সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তারা শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে সকাল ১০টায় ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় নতুন মন্ত্রিসভা।

 

শেখ হাসিনা প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন; পরে নবনির্বাচিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে ফুল দেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে।

 

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ গ্রহণ করেছে বৃহস্পতিবার। সেদিন সন্ধ্যায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

 

এর মধ্য দিয়ে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন। আর সব মিলিয়ে পঞ্চমবারের মতো দেশের প্রধানমন্ত্রী হলেন ব্ঙ্গবন্ধু কন্যা।

 

 

শ্রদ্ধা নিবেদনে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

 

নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে শুক্রবার ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া কৃষিমন্ত্রীর দায়িত্বে আসা আবদুস শহীদ, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, মৎস্য ও ‍প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান, ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রী ফরিদুল হক খান, রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেনও ছিলেন।

 

নবনির্বাচিত প্রতিমন্ত্রীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

আরও খবর

Sponsered content