জাতীয়

মাতারবাড়ি ১২শ মেগাওয়াট বিদ্যুৎ ডিসেম্বর মাসে জাতীয় গ্রিডে যুক্ত হবে-বিদ্যুৎ প্রতিমন্ত্রী, নসরুল হামিদ বিপু

  প্রতিনিধি ২০ জানুয়ারি ২০২৩ , ১২:৪৫:১৪ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।মাতারবাড়ি ১ হাজার ২০০ মেগাওয়াট আল্ট্রা সুপার ক্রিটিক্যাল পাওয়ার প্ল্যান্টের ৭৫ ভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।তিনি বলেছেন, আগামী ডিসেম্বরেই এটি জাতীয় গ্রিডে যুক্ত হবে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে নিজের ফেসবুক পেজে এক পোস্টে এসব কথা বলেন তিনি।

পোস্টে জ্বালানি প্রতিমন্ত্রী বলেন,প্রত্যন্ত মহেশখালীর মাতারবাড়ি জেগে উঠছে সমৃদ্ধির আলোয়।বহুল প্রত্যাশিত মাতারবাড়ি ১ হাজার ২০০ মেগাওয়াট আল্ট্রা সুপার ক্রিটিক্যাল পাওয়ার প্ল্যান্টের ৭৫ ভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে।’

আগামী ডিসেম্বরে এটি জাতীয় গ্রিডে যুক্ত হবে বলে উল্লেখ করেন তিনি।

নসরুল হামিদ আরও বলেন,বিদ্যুৎকেন্দ্রের পাশাপাশি মাতারবাড়িতে গড়ে তোলা হচ্ছে বাংলাদেশের বৃহত্তম বিদ্যুৎ ও জ্বালানি হাব।যার অর্থনৈতিক সুফল শুধু মহেশখালীর মানুষই নয়,পাবে পুরো বাংলাদেশ।গড়ে উঠবে নতুন নতুন শিল্প কারখানা,তৈরি হবে অসংখ্য মানুষের কর্মসংস্থান।’

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে চলমান তাপবিদ্যুৎ কেন্দ্র ও কালারমারছড়ায় চলমান এসপিএম প্রকল্প পরিদর্শনকালীন কিছু ছবিও পোস্টে শেয়ার করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী।

২০১৩-১৪ অর্থবছরে মাতারবাড়ি প্রকল্পের বাস্তবায়ন শুরু হয়। প্রাথমিকভাবে এর ব্যয় ধরা হয়েছিল ৩৫ হাজার ৯৮৪ কোটি টাকা।গত নভেম্বরে একনেক সভায় এ প্রকল্পের ব্যয় ৪৪ দশমিক ১ শতাংশ বৃদ্ধি করে ৫১ হাজার ৮৫৪ কোটি টাকা করা হয়।

আরও খবর

Sponsered content