আবহাওয়া বার্তা

ভারতের সবগুলো বাঁধ খুলে দেয়ার কারণে গাইবান্ধার তিস্তা নদী তীরবর্তী এলাকাসমূহ প্লাবিত হতে পারে

  প্রতিনিধি ৪ অক্টোবর ২০২৩ , ২:০০:৫৮ প্রিন্ট সংস্করণ

গাইবান্ধা প্রতিনিধি।।গাইবান্ধায় তিস্তা নদী এলাকায় আকস্মিক বন্যা হতে পারেবলে পূর্বাভাস দিয়েছে গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড।ক্ষয়ক্ষতি কমাতে এলাকায় এলাকায় মাইকিং করা হচ্ছে।

বুধবার (৪ অক্টোবর) বিকাল থেকে জেলার তিস্তা নদী তীরবর্তী সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় বন্যার পূর্বাভাস ও ক্ষয়ক্ষতি কমাতে মাইকিং করছে সুন্দরগঞ্জ উপজেলা প্রশাসন।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. হাফিজুল ইসলাম জানান,ভারতীয় সেন্ট্রাল ওয়াটার কমিশনের তথ্য অনুযায়ী ভারতের উত্তর সিকিম এ তিস্তা নদীর চুংথাং ড্যাম ক্ষতিগ্রস্ত হওয়ায় সবগুলো গেট খুলে দেয়া হয়েছে এতে উজানে তিস্তা নদীর পানি সমতলে দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

তিনি আশঙ্কা প্রকাশ করেন,বাঁধ খুলে দেয়ার কারণে গাইবান্ধা জেলার তিস্তা নদী তীরবর্তী এলাকাসমূহ প্লাবিত হতে পারে। একইসঙ্গে আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস থাকায় তিস্তা নদীর বন্যা পরিস্থিতি ভয়াবহ হতে পারে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম জানান,আগাম বন্যার পূর্বাভাস পাওয়ায় তিস্তা নদী তীরবর্তী এলাকা গুলোতে জনগণের ক্ষয়ক্ষতি না হয় সেজন্য মাইকিং করা হচ্ছে।পাশাপাশি জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট সবাইকে বন্যা মোকাবেলায় সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

আরও খবর

Sponsered content