অপরাধ-আইন-আদালত

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু সহ ৪ জনের আগাম জামিন আবেদন

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২৩ , ৫:১৮:২৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।মানি লন্ডারিং প্রতিরোধ আইনে দুদকের করা এক মামলায় বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু,তাঁর স্ত্রী-সন্তানসহ পরিবারের চার সদস্য হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেছেন।

আজ বুধবার আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান।

আইনজীবী সূত্রের তথ্যমতে,দুদকের উপপরিচালক মোহা. নুরুল হুদা বাদী হয়ে ২ অক্টোবর ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে ওই মামলা করেন।বাচ্চু ও তাঁর স্ত্রী-সন্তানসহ ছয়জনকে আসামি করা হয়। মামলায় ৯৪ কোটি ৭৫ লাখ টাকা পাচারের অভিযোগ আনা হয়েছে।


আগাম জামিন আবেদনে দেখা যায়,ওই মামলায় আবদুল হাই বাচ্চু,তাঁর স্ত্রী শিরিন আক্তার,ছেলে শেখ ছাবিদ হাই অনিক ও বাচ্চুর ভাই শেখ শাহরিয়ার পান্না জামিন চেয়েছেন।

বেসিক ব্যাংকের অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে করা মামলায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চুকে আসামি করে অভিযোগপত্র অনুমোদন করা হয়েছে বলে গত ১২ জুন দুর্নীতি দমন কমিশন (দুদক) জানায়। সেদিন এক ব্রিফিংয়ে দুদক জানায়,৫৯টি মামলার অভিযোগপত্র চূড়ান্ত করা হয়েছে।এর মধ্যে শেখ আবদুল হাইকে ৫৮টিতে আসামি করা হয়েছে।শেখ আবদুল হাইসহ বেসিক ব্যাংকের ৪৬ জন ব্যাংক কর্মকর্তা ও ১০১ জন গ্রাহককে এসব মামলায় আসামি করা হয়।

বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ৫৮ মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি শেখ আবদুল হাই গত আগস্টে হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।এ বিষয়ে জানতে চাইলে আজ সন্ধ্যায় আইনজীবী খুরশীদ আলম খান বলেন,এখনো হাইকোর্টের কোনো বেঞ্চে আবেদনগুলো উপস্থাপন করা হয়নি।

আরও খবর

Sponsered content