রাজনীতি

নির্বাচনের আগেই বরিশালে সালাহউদ্দিন রিপন’র সভায় জনস্রোত

  প্রতিনিধি ৪ নভেম্বর ২০২৩ , ২:৪৭:০০ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি॥ ‘রিপন ভাই এগিয়ে চলো,আমরা আছি তোমার সাথে’ উপস্থিত জনগনের হর্ষধ্বনিতে প্রকম্পিত হয়ে উঠে বরিশাল কাশিপুর বিল্ববাড়ি এলাকার আকাশ-বাতাস।শনিবার (৪ নভেম্বর) বিল্ববাড়ি বেকারীর পুল সংলগ্ন বালুর মাঠ এলাকায় ‘এস আর সমাজকল্যাণ সংস্থা’ এর আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির আগমনের সময় ওই স্লোগান দেয় উপস্থিত জনগন।সভায় প্রধান অতিথি ছিলেন,বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য মোঃ সালাহউদ্দিন রিপন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসনে জনগনের সহযোগিতা ও দোয়া প্রত্যাশায় ওই মতবিনিময় সভায় সালাহউদ্দিন রিপন বলেন,এস আর সমাজকল্যাণ সংস্থা’এর প্রতিষ্ঠাতা তিনি নিজেই। ২০১৭ সাল থেকে এই সংস্থার উদ্যােগে এ পর্যন্ত ১ লাখের বেশি পরিবারকে নানাভাবে সহায়তা প্রদান করা হয়েছে। ৫ হাজার পরিবারের মধ্যে ছাগল বিতরণ করা হয়েছে।সম্প্রতি সিটি এলাকায় ৬ হাজার মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।এর আগে আরো ৯ হাজার মানুষকেও এ সেবা দেয়া হয়েছিল। শিক্ষা জীবন থেকেই মানুষের সেবা করার লক্ষ্য ছিল।আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ ভালো থাকলে বরিশাল-৫ আসন থেকে নির্বাচনে অংশ নিবো।তবে দলমত নির্বিশেষে সকল জনগনের তার সহযোগিতার হাত উন্মুক্ত থাকবে।বর্তমান সরকারের মতই উন্নয়নের ধারাবাহিকতা সাধ্যমত বজায় রাখবে ‘এস আর সমাজকল্যাণ সংস্থা’।

কাশিপুর ইউনিয়ন এস আর সমাজকল্যাণ সংস্থার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এমএ মালেক এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,এস আর সমাজকল্যাণ সংস্থার সভাপতি মোঃ নজরুল ইসলাম আকন ও ওই প্রতিষ্ঠানের প্রধান সমন্বয়কারী মোঃ আব্দুল মালেক হাওলাদার। তারা বলেন,গত ৭ বছরে বরিশাল সদর উপজেলাসহ সিটিতে ‘এস আর সমাজকল্যাণ সংস্থা’ জনস্বার্থে প্রায় ১০০ কোটি টাকা ব্যয় হয়েছে।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, মোঃ রফিকুল ইসলাম আকন,কবির হোসেন,আজিজুর রহমান,জাকির হোসেন ও সঞ্জিব দাসসহ মোসা.নাজমুন নাহার সুমা,লাবনি আক্তার,নারগিজ আক্তার,রেনু বেগম,রুনু বেগম,তাসলিমা বেগম,সূর্য বেগম প্রমুখ।

তারা বলেন,অসহায় গরীব মানুষের মাঝে ‘এস আর সমাজকল্যাণ সংস্থা’ সেলাই মেশিন,টিন,চিকিৎসা সেবার জন্য অর্থ,ছেলে-মেয়ের বিয়েতে অর্থ,গর্ভবর্তী নারীর চিকিসার সময় অর্থ,শিক্ষার্থীদের মাঝে অর্থসহ গরীব মানুষের দাফনের সময়ও অর্থ দিয়ে সহায়তা করে আসছে সংস্থাটি।এছাড়া মসজিদ-মাদ্রাসা ও মন্দির সংস্কারেও সহায়তা প্রদানের কথা বলেন বক্তারা।

আরও খবর

Sponsered content