জাতীয়

বেইলি রোডে প্রাণহানির ঘটনায় মোদীর শোক, হাসিনাকে চিঠি

  প্রতিনিধি ২ মার্চ ২০২৪ , ৫:৩১:০৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকার বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুনে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার ফেইসবুকে এক পোস্টে ঢাকায় ভারতীয় হাই কমিশন বলেছে,প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো এক চিঠিতে এ শোক প্রকাশ করেছেন তিনি।

হাই কমিশন বলেছে, “প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্বোধন করা একটি চিঠিতে,ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি ২৯ ফেব্রুয়ারি ২০২৪ এ ঢাকার গ্রিন কোজি কটেজ শপিং মলে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় আন্তরিক শোক প্রকাশ করেছেন। তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।”

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে আগুন লাগার পর তা ভয়াবহ আকার ধারণ করে।নিচতলায় লাগা আগুন উঠে যায় ওপরের আটতলা পর্যন্ত।

ভবনটির দোতলায় ছিল বিরিয়ানির পরিচিত খাবার দোকান ‘কাচ্চি ভাই’ এর শাখা,পোশাকের ব্র্যান্ড ইল্লিয়্যিন,নিচের তলায় স্যামসাং এর শোরুমসহ আরও বেশ কিছু দোকান। স্যামসাংয়ের শোরুমের পাশে রয়েছে একটি কফি শপ।এরকম কফির দোকানসহ ফাস্টফুডের অনেকগুলো দোকান ও রেস্তোরাঁ রয়েছে ভবনটিতে ছড়িয়ে ছিটিয়ে।

আগুন লাগার পর প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এরপরই আসতে থাকে একের পর এক মৃত্যুর খবর।

সবশেষ ঢাকা মেডিকেল ও বার্ন ইনস্টিটিউটে নেওয়া ৪৫ জন ও পুলিশ হাসপাতালের একজনসহ মোট ৪৬ জনের মৃত্যুর খবর দেওয়া হয়।

ফেইসবুক পোস্টে হাই কমিশন বলছে,চিঠিতে প্রধানমন্ত্রী মোদি আরও নিশ্চিত করেছেন যে এই দুঃখের সময়ে ভারত যেমন বাংলাদেশের পাশে রয়েছে,তার মোদী চিন্তাভাবনা ও প্রার্থনা তাঁর (হাসিনা) এবং বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ জনগণের সাথে থাকবে।”

আরও খবর

Sponsered content