সারাদেশ

বিসিসির ৬০ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া-৪৩ সড়কে সংযোগ বিচ্ছিন্ন!

  প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:৪৯:১৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।সিটি করপোরেশনের (বিসিসি) কাছে ৬০ কোটি কাটার বিদ্যুৎ বিল বকেয়ার অভিযোগে নগরীর ৪৩টি সড়কের বাতির সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেড।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ওজোপাডিকোর বরিশালের পরিচালন ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তারিকুল ইসলাম।

তিনি বলেন, ‘বরিশাল সিটি করপোরেশনের কাছে ৬০ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তাই মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী গতকাল রবিবার রাতে ৪৩টি সড়কের বাতির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর আগে তারা মৌখিকভাবে দেওয়ার কথা বলেছিল,কিন্তু দেয়নি।তাই বন্ধ করতে হয়েছে।

প্রকৌশলী এটিএম তারিকুল আরো বলেন, ‘তাদের মৌখিক কথায় প্রতি মাসের বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ ও বকেয়া বিল ধীরে ধীরে পরিশোধ করার কথা ছিল।পাওনা পরিশোধে দফায় দফায় তাদের চিঠি পাঠানো হয়েছে।কিন্তু সিটি করপোরেশন থেকে আশানুরূপ কোনো সাড়া দেওয়া হয়নি।

এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, কখন বন্ধ করেছে,আমি জানি না। খোঁজ নিয়ে দেখছি।

উল্লেখ্য,গত বছরের ২০ সেপ্টেম্বর নগরীর ১৫টি সড়কের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে ২২ সেপ্টেম্বর রাত ১০টার দিকে বরিশাল বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় সিটি করপোরেশন ও ওজোপাডিকোর মধ্যে সমঝোতা বৈঠক হয়। বৈঠকের পর সমস্যার সমাধান হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

আরও খবর

Sponsered content