জাতীয়

বিশ্ব ইজতেমায় বিদেশীদের আসতে ভিসা প্রসেসিং দ্রুত ও সহজ করতে আমরা কাজ করছি-স্বরাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৫:৫৫:০৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিশ্ব ইজতেমায় আসতে বিদেশি মেহমানদের জন্য বার্তা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।তাদের ভিসা প্রসেসিং দ্রুত ও সহজ করতে কাজ করছেন বলেও জানান তিনি।

সোমবার (২২ জানুয়ারি) বিকেলে গাজীপুরের টঙ্গীতে ইজতেমা মাঠসংলগ্ন বাটা রোডে বিশ্ব ইজতেমার প্রস্তুতি সংক্রান্ত সভায় এ কথা জানান মন্ত্রী।

আসন্ন ইজতেমা সফল হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিশ্ব ইজতেমা বাংলাদেশের জন্য একটি ইতিহাস।এ ইজতেমায় অনেক বিদেশি মুসল্লি আসেন।তাদের জন্য ভিসা প্রসেসিং দ্রুত ও সহজ করতে আমরা কাজ করছি।’

তাবলিগ জামাতের দুটি পক্ষের বিরোধ দুঃখজনক জানিয়ে তিনি বলেন,আপনাদের মনোভাব পরিবর্তন হয়নি।দুই পক্ষ যদি একসঙ্গে খেতে পারতেন,আমরা খুশি হতাম।তাদের মেলানোর দায়িত্বটা ধর্মমন্ত্রীকে দিলাম। তিনি ভবিষ্যতে তাদের মিলিয়ে দিবেন।’

দুই পক্ষের মাঠ বুঝিয়ে দেয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি প্রথম গ্রুপকে বলবো,সুন্দরভাবে মাঠ বুঝিয়ে দেবেন।দুপুর পর্যন্ত না গড়িয়ে সকাল থেকেই মাঠ বুঝিয়ে দেবেন।কোনো অপ্রীতিকর পরিস্থিতি যেন না হয়।

তিনি আরও বলেন,আমরা আয়োজন সম্পন্ন করতে পেরেছি।আমি অনুরোধ করবো,আপনারা মিলেমিশে চলবেন এবং মিলেমিশে চলার শিক্ষা দেবেন।

এবারের ইজতেমার প্রথম পর্ব (জোবায়ের) অনুষ্ঠিত হবে ২-৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্ব (সাদ) অনুষ্ঠিত হবে ৯-১১ ফেব্রুয়ারি।

 

আরও খবর

Sponsered content