খেলাধুলা

বিশ্বকাপের দলই এখনো ঘোষণা করতে পারেনি-বিসিবি

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৪:২৬:৩৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিশ্বকাপ খেলতে কাল ভারতের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল।কিন্তু বিশ্বকাপের দলই এখনো ঘোষণা করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত পরশু নির্বাচক প্যানেল সূত্র জানিয়েছিল,বিশ্বকাপের দল চূড়ান্ত করে ফেলেছেন তাঁরা,ঘোষণাই শুধু বাকি।

কিন্তু এর আগেই যেন নতুন নাটকের আবির্ভাব।গতকাল রাত থেকে গুঞ্জন শুরু হয়েছে,পুরোপুরি ফিট নয়,এমন কোনো ক্রিকেটার বিশ্বকাপ দলে নিয়ে যেতে চান না বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।শুধু সাকিবই নন,কোচ চন্ডিকা হাথুরুসিংহেরও একই সুর।ফিট ক্রিকেটার নিয়েই বিশ্বকাপ খেলতে যাবেন তাঁরা।

সেই হিসেবে দীর্ঘদিন পর মাঠে ফেরা তামিম ইকবাল তো পুরোপুরি ফিট নন।নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে শেষ সংবাদ সম্মেলনেও তিনি জানিয়েছেন,চোট নিয়ে এখনো কিছুটা অস্বস্তি আছে তাঁর।জানা গেছে,সাকিব কোনোভাবেই ‘আনফিট’ ক্রিকেটার নিয়ে যেতে চান না বিশ্বকাপে৷তিনি যত অভিজ্ঞ হোক ৷

এই ইস্যু নিয়ে গতকাল অস্ট্রেলিয়া থেকে ফিরেই হাথুরু ও সাকিব রাতে আলোচনায় বসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে।মধ্যরাতে হওয়া বিসিবি সভাপতির বাসভবনে এই আলোচনায় কী সিদ্ধান্ত এল,তা এখনো পরিষ্কার নয়।তবে হাথুরু ও সাকিব অটল ফিট ক্রিকেটার নেওয়ার ব্যাপারে।

সেই একই ব্যাপার নিয়ে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে চলাকালীন আবারও বৈঠকে বসলেন বিসিবির নীতিনির্ধারকেরা,এবার মধ্যস্থতার জন্য এলেন মাশরাফি বিন মুর্তজাও।বৈঠকে কী সিদ্ধান্ত হয়েছে,জানা যাবে একটু পরই।

আজ সন্ধ্যায় বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিবি।তামিম বিশ্বকাপে যাচ্ছেন কি না,এই বৈঠকেই সিদ্ধান্ত হবে।জানা গেছে,আজ বিকেল ৫টা ৪৫ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যমে একটু অভিনবভাবেই ভারত বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা হবে।

কদিন আগে পাকিস্তানকে দেখা গেল,সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বার্তার মাধ্যমে অভিনবভাবে বিশ্বকাপ দল ঘোষণা করতে।প্রত্যেক খেলোয়াড়ের ভূমিকা অনুযায়ী আগের খেলার মুহূর্ত ধরে ধরে বিশ্বকাপের দল ঘোষণা করল পিসিবি।এর আগে নিউজিল্যান্ড দল ঘোষণা করল পরিবারের সদস্যরা এবং হাতে ছিল জার্সি।

আরও খবর

Sponsered content