জাতীয়

বিমানে উঠে সবার কাছে দোয়া চাইলেন-পলক

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২৩ , ৬:৪০:৫৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পূর্বনির্ধারিত চার দিনের সরকারি সফরে জাপানের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিমানে উঠে সবার কাছে দোয়া চাইলেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে সফরসঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রীর বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

বিমানে উঠে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি সেলফি শেয়ার করেন জুনাইদ আহমেদ পলক। ছবিতে দেখা যায়, বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান,বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে।

ক্যাপশনে পলক লিখেছেন, ‘আকাশে শান্তির নীড়! বাংলাদেশ বিমানে জাপানের পথে!’

সবার কাছে দোয়া চেয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী আরও লিখেছেন, ‘মহান আল্লাহ আমাদের নিরাপদে গন্তব্যে পৌঁছানোর তৌফিক দান করুন। আমিন।’

জানা গেছে, প্রধানমন্ত্রীর জাপান সফরে মেট্রোরেলের সমীক্ষা, জাহাজভাঙা শিল্পের আধুনিকায়ন,কৃষি প্রক্রিয়াজাতকরণ আধুনিকায়ন, শিল্পের মানোন্নয়নের অংশীদরিত্ব এবং শুল্ক খাতের সমন্বয়সহ ৮টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

জাপান থেকে আগামী ২৮ এপ্রিল যুক্তরাষ্ট্র সফরে যাবেন প্রধানমন্ত্রী।এরপর আগামী ১ মে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের সদর দফতরে বাংলাদেশ ও বিশ্বব্যাংকের পার্টনারশিপ প্রোগামের ৫০ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দেবেন। ২ মে সকালে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী প্রতিনিধিরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। ৪ মে প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন।

এরপর আগামী ৪ থেকে ৮ মে যুক্তরাজ্য সফর করবেন শেখ হাসিনা।৬ মে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের অভিষেক অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে যোগ দিতে শেখ হাসিনা ওয়াশিংটন থেকে লন্ডন যাবেন।সেখানে লন্ডনের একটি হোটেলে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি।সফর শেষে আগামী ৯ মে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

আরও খবর

Sponsered content