রাজনীতি

বিএনপিসহ বিরোধী দলগুলো ভোট বর্জন ডাকে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন-এখনো বিএনপির কার্যালয়ে তালা ঝুলছে!

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ২:২১:৪৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণের আগে বাকি আর মাত্র একটি রাত।এরইমধ্যে ভোট বর্জন ডাকে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করছে বিএনপিসহ বিরোধী দলগুলো।তবে দলটির কেন্দ্রীয় কার্যালয় এখনও তালাবদ্ধ অবস্থায় পড়ে রয়েছে।কার্যালয়ের সামনে নেই সরকার পতনের আন্দোলনের কোনও রেশ।গত দুই মাস ১০ দিন ধরে কার্যালয়টি নেতাকর্মী শূন্য অবস্থায় রয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপির প্রধান কার্যালয় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিএনপির কার্যালয়ের প্রধান কেচি গেটে ঝুলেছে তালা। কার্যালয়ের সামনে দলীয় কোন নেতাকর্মী না থাকলেও পুলিশ কার্যালয়ের আশপাশে অবস্থান নিয়ে আছেন।বিএনপির কার্যালয়ের সামনের নাইটেঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড়ে পর্যন্ত সড়কটিতে সাধারণ মানুষ ও গণপরিবহন চলাচল ছিল স্বাভাবিক।

এদিকে রবিবার (৭ জানুয়ারি) সকাল থেকে সারাদেশে অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।এই নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে সারা দেশে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করছে বিএনপি।হরতাল সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে ঝাটিকা মিছিল বের করে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।এছাড়া যুগপৎ আন্দোলনে থাকা জোট ও সমমনা বিরোধী দলগুলোও পল্টন এলাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে।এসব দলের পাশাপাশি জামায়াতে ইসলামীও হরতাল দিয়েছে।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের পর থেকে বিভিন্ন ধাপে অবরোধ ও হরতাল পালন করেছে বিএনপি।আর গত ২৪ ডিসেম্বর থেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে আসছে দলটি।এবার নির্বাচনের দিনও হরতাল পালন করবে দেশের অন্যতম প্রধান এই বিরোধী দলটি।

আরও খবর

Sponsered content