রাজনীতি

বিএনপিকে সংলাপের চিঠি দিয়েছে-ইসি

  প্রতিনিধি ২ নভেম্বর ২০২৩ , ১:০০:৩৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গত ২৮ অক্টোবর মহাসমাবেশের পর থেকে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ অবস্থায় পুলিশি পাহারায়।পরের দিন গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।তিনি বর্তমানে কারাবন্দী অবস্থায় আছেন।

এই অবস্থায় আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সংলাপের চিঠি নিয়ে নির্বাচন কমিশনের মো. মহসিন নামের একজন কর্মকর্তা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন।

পরে কেন্দ্রীয় কার্যালয় তালাবন্ধ থাকায় কয়েক ঘন্টা অপেক্ষা করেও দলটির কারও হাতে চিঠি দিতে পারেননি তিনি।শেষে তালাবন্ধ ওই কার্যালয়ের কলাপসিবটল গেটের ফাঁক দিয়ে হাত ঢুকিয়ে ভেতরে থাকা একটি চেয়ারের ওপর চিঠিটি রেখে আসেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অগ্রগতিসহ সার্বিক বিষয়ে আলোচনাসভায় অংশগ্রহণের জন্য এই চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।

বিএনপি মহাসচিব বরাবরে এই চিঠিতে বলা হয়েছে,আগামী ৪ নভেম্বর বিকাল তিনটায় নির্বাচন কমিশন ভবনের সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে আলোচনা সভা হবে।

এতে আপনার দলের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক মনোনীত দুইজন প্রতিনিধিকে অংশগ্রহণের জন্য প্রধান নির্বাচন কমিশনার অনুরোধ জানিয়েছেন। নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) মো. শরীফুল আলম স্বাক্ষরে এই চিঠি দেয়া।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আমাদের সময়কে বলেন, ‘যেখানে দলের সব নেতাকে মিথ্যা ভিত্তিহীন মামলা দেওয়া হয়েছে। সেই মামলায় প্রতিনিয়ত নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। মহাসচিবসহ সিনিয়র নেতাদের গ্রেপ্তার করা হয়েছে। দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালাবদ্ধ। সেখানে নির্বাচন কমিশনের এই চিঠি তামাশা ছাড়া আর কিছুই না।’

দলীয় সূত্রে জানা যায়, মহাসমাবেশপণ্ডের পর দলের মহাসচিব থেকে স্থায়ী কমিটি এবং জাতীয় নির্বাহী কমিটির বেশিরভাগ নেতাকে আসামি করা হয়েছে। তারপর থেকে নেতারা গ্রেপ্তার এড়াতে কৌশলের আশ্রয় নিয়েছে। নিজের নির্ধারিত ফোনও ব্যবহার করা বন্ধ করে দিয়েছেন।

নির্বাচনের কমিশনের এই সংলাপ প্রসঙ্গে গতকাল বুধবার রাতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার আমাদের সময়কে বলেন, এরা নির্বাচনে ফিরে গেছে। তারা নির্বাচন নির্বাচন খেলা করছে।

আরও খবর

Sponsered content