অপরাধ-আইন-আদালত

বরিশাল একে স্কুলের সাবেক প্রধান শিক্ষক জসীম উদ্দিন কারাগারে

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ২:৪০:১১ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।অর্থ আত্মসাত মামলায় বরিশাল নগরের আছমত আলী খান (একে) ইনষ্টিটিউশনের সাবেক প্রধান শিক্ষক মো. জসীম উদ্দিনকে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার তিনি মহানগর আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে বিচারক মো. মাসুম বিল্লাহ তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

একে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইরিন ইসলাম সাবেক প্রধান শিক্ষকের জসিম উদ্দিনের কারাগারে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, জসিম উদ্দিন ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে সাময়িক বরখাস্তবস্থায় রয়েছেন।একই সময়ে তার বিরুদ্ধে অর্থ আত্মসাত মামলা দায়ের করেছেন সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক (অবসরপ্রাপ্ত) বশির আহমেদ।

আদালাত সুত্রে জানা গেছে, প্রধান শিক্ষকের দায়িত্বে থাকাকালীন ২০২০ সালে ৮ মাসের মধ্যে বিভিন্ন সময়ে প্রায় ১৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে জসীম উদ্দিনের বিরুদ্ধে।

তৎকালীন পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম মাসউদ বাবলুর স্বাক্ষর জাল ও বিভিন্ন ভূয়া ভাউচারের মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। ২০২০ সালের ডিসেম্বরে মামলা দায়েরর পর আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টকেশন (পিবিআই) অভিযোগটি তদন্ত করে। সম্প্রতি তারা আদালতে তদন্ত প্রতিবেদন দিয়েছেন।

আরও খবর

Sponsered content